• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয় সেনাই বেআইনি ভাবে সীমান্ত টপকেছে, পাল্টা দোষারোপ লালফৌজের

পাল্টা চাপ তৈরির রাজনীতি শুরু করেছে চিন। লাদাখ নিয়ে একের পর এক ভারতের উপর দোষ চািপয়ে চলেছে তারা। মস্কোয় ভারতের উপর একবার এই নিয়ে দোষারোপ করেছে। ঠিক তার পরেই ফের লালফৌজ দাবি করেছে ভারতীয় সেনাই বেআইনি ভাবে লাদাখে এলএসি অতিক্রম করে প্যাংগং সো হ্রদের দক্ষিণ দিকের সীমান্ত লঙ্ঘন করেছে।

ভারতীয় সেনার দায়

ভারতীয় সেনার দায়

লাদাখে উত্তেজনা ছড়ানোর জন্য ফের ভারতীয় সেনার উপর দায় চাপাল চিনা ফৌজ। তাঁদের অভিযোগ প্যাংগং সো হ্রদের দক্ষিণ তীর দিয়ে বেআইনী ভাবে সীমান্তরেখা লঙ্ঘন করেছে ভারতীয় সেনা। তার প্রতিরোধ করছে চিনা ফৌজ। এক কথায় লাদাখ সীমান্তে পুরো অশান্তির জন্যই ভারতীয় সেনাকে কোণঠাসা করা হয়েছে।

গুলি চালিয়েছে ভারতীয় জওয়ানরা

গুলি চালিয়েছে ভারতীয় জওয়ানরা

চিনা ফৌজ দাবি করেছে সীমান্তে পেট্রোলি দেওয়ার সময় চিনা জওয়ানদের লক্ষ্য করে গুলি ছুড়েছে ভারতীয় সেনা। এবং তাঁদের উস্কানি দিয়েছে। তাই বাধ্য হয়েই চিনা বাহিনী প্রতিরোধ করেছে। লাদাখ সীমান্তে প্রহরারত চিনা জওয়ানদের এছাড়া আর কিছু করার ছিল না বলে জানিয়েছেন কর্নেল ঝ্যাং

ভারতীয় জওয়ানদের সতর্কতা

ভারতীয় জওয়ানদের সতর্কতা

কর্নেল ঝ্যাং ভারতীয় জওয়ানদের এই নিয়ে সতর্ক করে বলেছেন, তাঁরা যেন এই ভয়ঙ্কর খেলা বন্ধ করেন। সীমান্ত রেখা থেকে যেন জওয়ানদের নির্ধারিত দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয় তার বার্তা দিয়েছেন তিনি। নইলে চিনা ফৌজ চুপ করে বসে থাকবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

মস্কোয় অভিযোগ

মস্কোয় অভিযোগ

যদিও চিনের এই অভিযোগ নতুন নয়। মস্কোর বৈঠকে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকেও কাঠগড়ায় দাঁড় করিয়ে চিনের প্রতিরক্ষামন্ত্রী অভিযোগ করেছিলেন এই পরিস্থিতিতর জন্য ভারতই দায়। ভারতীয় জওয়ানরাই সীমান্ত চুক্তি লঙ্ঘন করেছে। চিন দেশের সার্বভৌমস্ব রক্ষায় সবরকম পদক্ষেপ করবে।

দুর্গাপুজো নিয়ে যারা ভুয়ো খবর ছড়াচ্ছে তাদের কান ধরে ওঠবোস করান, নির্দেশ মুখ্যমন্ত্রীর

লাদাখ নিয়ে রাজনাথ এবার ময়দানে! দিল্লির বৈঠকের জল্পনার মধ্যেই পার্বত্য সীমান্তে যুদ্ধবিমান

English summary
Indian Army illegally cross LAC claimed Chinese Army
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X