• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার ভয়ে তিনমাস শিকাগো বিমানবন্দরে বসবাস, গ্রেফতার ভারতীয় বংশোদ্ভুত ব্যক্তি

করোনা ভাইরাস মহামারির আতঙ্ক এতটাই গ্রাস করেছিল যে ওই ব্যক্তি গত তিনমাস যাবৎ বিমানবন্দরেই বসবাস করেছেন। ৩৬ বছরের ভারতীয় বংশোদ্ভুত এক ব্যক্তি কোভিড মহামারির ভয়ে বাড়িতে না গিয়ে তিনি শিকাগো আন্তর্জাতিক বিমানবন্দরের এক সুরক্ষিত জায়গায় প্রায় তিনমাস কাটিয়ে দিলেন। যদিও ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে মার্কিন প্রশাসন।

করোনার ভয়ে তিনমাস শিকাগো বিমানবন্দরে বসবাস, গ্রেফতার ভারতীয় বংশোদ্ভুত ব্যক্তি

ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসের শহরতলিতে বাস করেন আদিত্য সিং। তিনি গত ১৯ অক্টোবর থেকে শিকাগোর ও’‌হেয়ার আন্তর্জাতিক বিমানবন্দরের এক সুরক্ষিত জায়গায় বসবাস করছিলেন, শনিবার তাঁকে গ্রেফতার করা হয়। জানা গিয়েছে, আদিত্যর ওপর বিমানবন্দরের সুরক্ষিত স্থানে অপরাধীর মতো প্রবেশ করা ও চুরির অভিযোগ দায়ের করা হয়েছে। সরকার পক্ষের আইনজীবী আদালতে জানিয়েছে যে ১৯ অক্টোবর লস অ্যাঞ্জেলস থেকে বিমানে করে আদিত্য সিং ও’‌হেয়ার বিমানবন্দরে আসেন এবং তারপর থেকে তিনি বিমানবন্দরের সুরক্ষিত এলাকায় থাকতে শুরু করে দেন। বিমানবন্দর কর্তৃপক্ষ এ বিষয়ে কিছু জানতেই পারেননি।

এরপর ২ জন বিমানবন্দরের কর্মী আদিত্যর থেকে তাঁর পরিচয়পত্র দেখতে চাওয়ার পরই তাঁকে গ্রেফতার করা হয়। জানা গিয়েছে, অভিযুক্ত বিমানবন্দরের কর্মীদের একটি ব্যাজ দেখান, যেটি অপারেশন ম্যানেজারের ছিল, এই ব্যাজ যাঁর তিনি অক্টোবরেই তা হারিয়ে যাওয়ার রিপোর্ট করেছিলেন। করোনার ভয়ে বাড়িতে যেতে চাইছিলেন না তিনি, তাই বিমানবন্দরেই থাকছিলেন। এরপর বিমানবন্দরের কর্মীরা ৯১১ ফোন করে পুলিশ ডাকেন এবং শনিবার সকালে পুলিশ আদিত্যকে গেট নম্বর এফ–১২ এর কাছে ২ নম্বর টার্মিনাল থেকে গ্রেফতার করেন। এই ঘটনা শোনার পর বিচারক নিজেই খুব অবাক হয়ে যান। তিনি ১৯ অক্টোবর ২০২০ থেকে ১৬ জানুয়ারি, ২০২১ সাল পর্যন্ত ও’‌হেয়ার বিমানবন্দরে ছিলেন। তাঁর পূর্ব কোনও অপরাধের রেকর্ড না থাকায় তাঁকে আদালত ছেড়ে দেয়। আদিত্য হসপিটালিটিতে স্নাতকোত্তর এবং তিনি বর্তমানে বেকার।

প্রভাবশালী তৃণমূল নেতার মুখে লেনিন জিন্দাবাদ স্লোগান! ২১-এর আগে খুশি বামেরা

English summary
indian american lived in airport for 3 months due to covid fear
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X