• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজয় মালিয়ার প্রত্যর্পণ নিয়ে ফের ব্রিটেনের দ্বারস্থ ভারত

  • By
  • |

ভারতে কয়েক হাজার কোটি টাকার ঋণ খেলাপির মামলায় অভিযুক্ত পলাতক ব্যবসায়ী বিজয় মালিয়া বর্তমানে যুক্তরাজ্য ব্রিটেনে রয়েছেন। খুব তাড়াতাড়ি তাঁকে ভারতে প্রত্যর্পণ করা হচ্ছে না বলেই ইঙ্গিত দিয়েছে সে দেশের সরকার। এবং সেটা অনুধাবন করার পরেই ভারত সরকারের তরফে আবেদন জানানো হয়েছে যাতে এই পলাতক ব্যবসায়ী বিজয় মালিয়াকে আর বেশিদিন ব্রিটেনে আশ্রয় দেওয়া না হয়। এই নিয়ে সে দেশের সরকার যেন ভাবনাচিন্তাও না করে।

বিজয় মালিয়ার প্রত্যর্পণ নিয়ে ফের ব্রিটেনের দ্বারস্থ ভারত

ভারত সরকারের তরফে বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, বিজয় মালিয়াকে ভারতে প্রত্যর্পণের জন্য সেদেশের সরকারের কাছে অনুরোধ করা হয়েছে। এই বিষয়ে ব্রিটিশ সরকারের সঙ্গে ভারত সরকার নিরন্তর যোগাযোগ রেখে চলেছে। এবং যাতে তার আশ্রয়ের মেয়াদ বাড়ানো না হয় সেই বিষয়ে ইতিমধ্যে ব্রিটেনের সরকারকে অনুরোধ করা হয়েছে।

গত ৪ জুন ব্রিটিশ সরকার জানিয়ে দেয়, ঋণখেলাপির মামলায় অভিযুক্ত বিজয় মালিয়াকে খুব তাড়াতাড়ি ভারতের হাতে তুলে দেওয়া সম্ভব হচ্ছে না। কারণ এর মধ্যে আইনি জটিলতা রয়েছে।

গতমাসে যুক্তরাজ্য ব্রিটেনের সুপ্রিম কোর্ট প্রত্যর্পণ সংক্রান্ত মামলায় বিজয় মালিয়ার দাবি খারিজ করে দিয়েছে। যদিও ২০১৬ সালের মার্চ মাস থেকে বিজয় মালিয়া ব্রিটেনেই রয়েছেন। কবে ভারতে নিয়ে আসা হবে তা এখনও স্পষ্ট নয়।

ফের কি নতুন সিদ্ধান্ত? তোড়জোড় শুরু মোদীর বৈঠকের

সারদা সহ ১০২টি চিট ফান্ড দুর্নীতির বিরুদ্ধে কেস নথিভুক্ত করার সিদ্ধান্ত সিবিআইয়ের

English summary
India requests UK not to consider more asylum for Vijay Mallya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X