• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এশিয়ায় ভারত করোনা আক্রান্তের সংখ্যায় সবাইকে পিছনে ফেলল! পরিসংখ্যান ভয়াবহ

  • |

করোনার জেরে দেশে গত আড়াই মাস ধরে চলেছে লকডাউন। তবে তাতেও ভারত বাগে আনকে পারেনি কোভিড ১৯ কে। পরিযায়ী শ্রমিকদের রাজ্য থেকে অন্য রাজ্যে স্থানান্তর এই কোভিড১৯ ছড়িয়ে পড়ার ক্ষেত্রে খুব বড় দিক বলে মনে করা হচ্ছে। এদিকে, এশিয়ায় ভারত করোনা আক্রান্ত দেশগুলির তালিকায় সবচেয়ে এগিয়ে রয়েছে।

 ভারতের করোনা আক্রান্তের সংখ্যা

ভারতের করোনা আক্রান্তের সংখ্যা

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ১৬৫,৩৮৬। মৃতের সংখ্যা ৪৭১১ জন। আর এই পরিসংখ্যান সঙ্গে নিয়ে বিশ্বে নবম স্থানে ভারত সবচেয়ে বেশি করোনা আক্রান্ত দেশ হিসাবে উঠে এসেছে।

 তুরস্ক

তুরস্ক

ভারতের পরেই রয়েছে এশিয়ার অন্যতম দেশ তুরস্ক। পশ্চিম এশিয়ার এই দেশ ১৪৩৮৪৯ জন আক্রান্তকে নিয়ে বিশ্বে দশম স্থানে রয়েছে। সেদেশে মৃতের সংখ্যা ৪৪৬১ জন।

ইরান

ইরান

ইরানে পশ্চিম এশিয়ার অন্যতম করোনা আক্রান্ত দেশ। ভারতের বহু আগে সেদেশে করোনার হানা দিলেও, সেখানে পরিস্থিতি আপাতত আয়ত্তে। আক্রান্তে সংখ্যা ১৪৩৮৪৯ জন। মৃতের সংখ্যা ৭৬২৭ জন।

 চিন

চিন

চিনের থেকেই করোনা বিশ্বে ছড়িয়ে পড়েছে বলে প্রাথমিকভাবে অনেকেই মনে করছেন। তবে আপাতত এতগুলো মাস কেটে যাওয়ার পর চিন করোনা আক্রান্তের সংখ্যায় ভারতের পিছনে। সেখানে করোনা আক্রান্তে ৮২,৯৯৫ জন। মৃতের সংখ্যা ৪৬৩৬ জন।

পাকিস্তান-বাংলাদেশ

পাকিস্তান-বাংলাদেশ

করোনা আক্রান্ত দেশের তালিকায় বিশ্বে ১৮ নম্বর স্থানে রয়েছে এশিয়ার পাকিস্তান। ভারতের এই প্রতিবেশী দেশে ৬১,২২৭ জন আক্রান্ত। এদিকে, পশ্চিমবঙ্গের পাশে থাকা বাংলাদেশে ৪০,৯৫০ জন আক্রান্ত। সেখানে মৃতের সংখ্যা ৫৫৯ জন। বিশ্বের করোনা আক্রান্ত দেশের তালিকায় বাংলাদেশ ২২ নম্বর স্থানে রয়েছে।

বাড়ছে করোনা সংক্রমণ, দেশে জারি হচ্ছে লকডাউন ৫.০? বৈঠকে নরেন্দ্র মোদী-অমিত শাহ

English summary
India has asia's heighest Corona cases in the world
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X