• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর ভারতেরই অবিচ্ছেদ্দ অংশ, মোদী যাওয়ার আগেই রাষ্ট্রপুঞ্জে পাকিস্তানকে কড়া বার্তা ভারতের

Google Oneindia Bengali News

জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। রাষ্ট্রপুঞ্জে মোদীর বার্তার আগে পাকিস্তানকে কড়া বার্তা দিল ভারত। রাষ্ট্রপুঞ্জে পাক প্রধানমন্ত্রী ইমরান খান কাশ্মীর নিয়ে যে মন্তব্য করেছে তার যোগ্য জবাব দিয়েছে ভারত। রাষ্ট্রপুঞ্জের মঞ্চে পাকিস্তানকে কড়া জবাব দিয়েছে ভারত। প্রসঙ্গত উল্লেখ্য আজই রাষ্ট্রপুঞ্জের মঞ্চে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোদী যাওয়ার আগেই রাষ্ট্রপুঞ্জে পাকিস্তানকে কড়া বার্তা ভারতে

রাষ্ট্রপুঞ্জে ভারতের ফার্স্ট সেক্রেটারি স্নেহা দুবে বলেছেন, 'জম্মু কাশ্মীর এবং লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চল ভারতে অবিচ্ছেদ্য অংশ। ছিল, আছে এবং থাকবে। কাশ্মীরের কিছু অংশ পাকিস্তান বেআইনি ভাবে দখল করে রেখেছে তা রাষ্ট্রপুঞ্জের মঞ্চে অভিযোগ করেছে ভারত। প্রসঙ্গত উল্লেখ্য পাক প্রধানমন্ত্রী ইমরান খান রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় ভারতের দিকে আঙুল তুলেছে। কাশ্মীর প্রসঙ্গ েটনে একাধিকবার ভারতকে নিশানা করেছে। মোদী সরকারের শাসনে ভারতের বিদ্বেষমূলক আচরণ বেড়েছে বলেও অভিযোগ করেছেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য রাষ্ট্রপুুঞ্জের সাধারণ পরিষদে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বার বারই কাশ্মীর প্রসঙ্গ টেনে এনেছিলেন৷ কাশ্মীর নিয়ে একাধিক আপত্তিকর মন্তব্য করেন তিনি। এমনকী তিনি অভিযোগ করেন বিজেপি সরকারের অধীনেই ভারতে ইসলামের প্রতি বিদ্বেষমূলক মনোভাব বাড়ছে। ইমরান খানের একের পর এক ভারত বিরোধী মন্তব্যের প্রেক্ষিতেই যোগ্য জবাব দিয়েছেন দেশের ফার্স্ট সেক্রেটারি স্নেহা দুবে।

এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজই রাষ্ট্রপুঞ্জের সাধারণ পরিষদের বৈঠকে বক্তব্য রাখবেন। তাঁর আগে ভারত সম্পর্কে পাকিস্তানের এই নেতি বাচক মন্তব্য বিশ্বমঞ্চে ভারতের ভাবমূর্তি নষ্ট করার চক্রান্ত করছে পাকিস্তান। সেকারণেই ভারত পাকিস্তানকে যোগ্য জবাব দিয়ে বুঝিয়ে দিয়েছে পাকিস্তানের মিথ্যে অভিযোগ কোনও ভাবেই মেনে নেওয়া হবে না। মনে করা হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বার্তাতেও পাকিস্তানকে যোগ্য জবাব দেওয়ার ইঙ্গিত থাকবে। প্রসঙ্গত উল্লেখ্য আফগানিস্তান তালিবানদের দখলে যাওয়ার পরেই পাকিস্তান ভারতে সন্ত্রাসমূলক কার্যকলাপ বাড়াবে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমেরিকা সফরে আরও নড়েচড়ে বসেছে বিশ্ব। কারন তালিবান বিরোধী দুই শক্তির এক মঞ্চে মিলিত হওয়ার মধ্যে অনেক রাজনৈতিক গুরুত্ব লুকিয়ে আছে বলে মনে করা হচ্ছে। গতকাল জো বাইডেনের সঙ্গে মোদীর বৈঠক অত্যন্ত সফল হয়েছে। বিশেষ করে তালিবানদের সঙ্গে আমেরিকার বিরোধ প্রকট হওয়ার পর ভারতের সঙ্গে এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। সন্ত্রাসবাদ নিয়ে প্রথম থেকেই কোনঠাসা পাকিস্তান।

English summary
India Terget Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X