• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৮০ লক্ষ! বিশ্বে এক সপ্তাহের সংক্রমণেও নয়া রেকর্ড

  • |

বুধবার দেশে (India) করোনা ভাইরাসে (coronavirus) সংক্রমণের সংখ্যা সাড়ে ৮০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এদিন রাত ১০.৩৩ পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮০, ১৯, ৭৩৮ জন। অন্যদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, গত এক সপ্তাহে সারা বিশ্বে ২ মিলিয়নের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রথম দফার ডায়ালিসিস সম্পন্ন! অতি সংকটজনক পরিস্থিতি, জানালেন চিকিৎসকরা

 ভারতের পরিস্থিতি

ভারতের পরিস্থিতি

২৮ অক্টোবর রাত পর্যন্ত ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮০, ১৯, ৭৩৮। এঁদের মধ্যে সক্রিয় আক্রান্ত ৬,০৬, ২৬৭। সুস্থ হয়েছেন ৭২, ৯১, ৭৮৯ জন। মারা গিয়েছেন, ১,২০, ৩১১ জন। গত ২ সপ্তাহে ভারতে আক্রান্তের সংখ্যা ক্রম হ্রাসমান। প্রতিদিন আক্রান্তের সংখ্যা ৯৭ হাজার থেকে কমে ৪০ থেকে ৫৫ হাজারের মধ্যে ঘোরাফেরা করছে।

বিশ্বে আক্রান্ত, সুস্থ ও মৃত

বিশ্বে আক্রান্ত, সুস্থ ও মৃত

এদিন রাতে বিশ্বে আক্রান্তের সংখ্যা ৪৪, ৫৪৬, ০০৮ জন। এঁদের মধ্যে মৃত্যু হয়েছে ১, ১৭৫, ৭৪১ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৩২, ৫৮০, ১৩৮ জন।

পশ্চিমবঙ্গের অবস্থা

পশ্চিমবঙ্গের অবস্থা

বুধবারের সরকারি হেলথ বুলেটিনে বলা হয়েছে, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩,৯২৪ জন। রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩, ৬১, ৭০৩ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৩৭,১১১ তে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৩, ১৭, ৯২৮ জন। গত ২৪ ঘন্টায় ৩,৯২৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৬০ জনের।

ইউরোপীয় দেশগুলিতে নতুন করে সংক্রমণ, মৃত্যু

ইউরোপীয় দেশগুলিতে নতুন করে সংক্রমণ, মৃত্যু

বিশ্বের করোনা পরিস্থিতি বিচার করতে গিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, পরপর দ্বিতীয় সপ্তাহে ইউরোপে নতুন করে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে। এই সময়ের মধ্যে ইউরোপে ১.৩ মিলিয়ন সংক্রমণ হয়েছে। এই সংখ্যাটা সারা বিশ্বের ৪৬ শতাংশ। রিপোর্ট উল্লেখ করে ইউরোপে মৃত্যুর সংখ্যাটাও বেড়েছে। আগের সপ্তাহ থেকে এই সপ্তাহে ৩৫ শতাংশ সংক্রমণ বেড়েছে। ইউরোপের ২১ টি দেশে হাসপাতালে ভর্তি হওয়া এবং আইসিইউ বেডে থাকার পরিমাণ বেড়েছে। ১৮ শতাংশ ক্ষেত্রে সেখানে হাসপাতালে ভর্তি করাতে হচ্ছে। আর ৭ শতাংশ ক্ষেত্রে আইসিইউ বেডের প্রয়োজন হচ্ছে।

English summary
India coronavirus tally for twenty eighth October, infection crosses eighty millions
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X