• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অল্প বয়সীদের মধ্যে বাড়ছে সংক্রমণের হার, ভারতের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন হু

  • |

ভারতের করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে, লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এদিন বিশ্ব স্বাস্থ্য সংস্থা 'হু'-এর তরফেও ভারতের করোনা পরিস্থিতি নিয়ে আশঙ্কা প্রকাশ করতে দেখা গেছে। এমতাবস্থায়, ভ্যাকসিন না আসা পর্যন্ত করোনা রুখতে এই দেশগুলিকে আরও কঠোর ভাবে বিধিনিষেধ মেনে চলার আহ্ববান জানিয়েছে হু।

গ্রামাঞ্চলে মৃত্যুহার বেশি

গ্রামাঞ্চলে মৃত্যুহার বেশি

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু-এর একজন শীর্ষ স্থানীয় কর্মকর্তা দেশের করোনা ভয়াবহতার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে জানান, গ্রামাঞ্চলে অনুন্নত স্বাস্থ্য পরিষেবা এবং চিকিৎসার অপ্রতুলতার কারণে মৃত্যু হার অনেক বেশি। তিনি জানান, "ভারত সত্যিই চেষ্টা করছে করোনা পরীক্ষা আরও বাড়াতে। প্রতিদিনই দেশ ১০ লক্ষ পরীক্ষার টার্গেট করছে। কিন্তু পরীক্ষা হলেই বাড়ছে চিন্তা, ফলাফলে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এখন দেশে সংক্রমণের হার প্রায় ১২.৫%।"

অল্প বয়সীদের মধ্যেই বেশি ছড়াচ্ছে সংক্রমণ

অল্প বয়সীদের মধ্যেই বেশি ছড়াচ্ছে সংক্রমণ

হু এর জরুরি বিভাগের প্রধান মাইক রায়ান জানান যে,দেশে অল্প বয়সীদের মধ্যেই এই রোগের জীবাণু সর্বাধিক দৃশ্যমান। স্পষ্টতই, এই রোগের বিষয়ে ভারত চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। গত এক সপ্তাহে দেশে আক্রান্তের হার ৩৫% এবং মৃত্যুর হার ২৫% এরও বেশি বৃদ্ধি পেয়েছে। তাই স্বল্প বয়সীরা করোনা মোকাবিলায় সক্ষম একথা সম্পূর্ণ সত্য নয়।

 রোগের বিরুদ্ধে লড়তে পাথেয় সচেতনতাই, দাওয়াই 'হু' এর

রোগের বিরুদ্ধে লড়তে পাথেয় সচেতনতাই, দাওয়াই 'হু' এর

উত্তরোত্তর যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে পরিস্থিতি যে আরও কঠিন হবে সেকথা কমবেশি সকলেই বুঝলেও, কাজের বেলায় তারা ভুলেই যাচ্ছেন দেশের করোনার মানচিত্রটা। তাই এই কঠিন ভাইরাসের বিরুদ্ধে ফের 'হু'এর দাওয়াই হাত ধোয়া, মাস্ক ব্যবহার করা, শারিরীক দূরত্ব বজায় রাখা, এবং উপসর্গ দেখা দিলেই প্রাথমিক পর্যায়ে পরীক্ষাটা সেরে নেওয়া।

ভারতে বাড়ছে সংক্রমণ, এগিয়ে দিল্লি মুম্বই

ভারতে বাড়ছে সংক্রমণ, এগিয়ে দিল্লি মুম্বই

৩রা আগস্ট স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে মোট আক্রান্তের সংখ্যা ৫৭৯,৩৫৭ জন। মৃত ৩৮,১৩৫ জন। এদিকে দেশে গড়ে প্রতিদিন পরীক্ষা হয় ৩৮১,০২৭ জনের। দিল্লি ও মুম্বইতে ফের বাড়ছে আক্রান্তের সংখ্যা। জুলাইয়ের প্রথম সপ্তাহে মুম্বইয়ের একটি সমীক্ষায় দেখা গেছে,তিনটি ওয়ার্ড জুড়ে মুম্বাইয়ের বস্তিগুলির সাধারণ জনসংখ্যার ৫৭% এবং এই ওয়ার্ডগুলির অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের ১৬% মানুষ করোনা ভাইরাসের সংস্পর্শে এসেছে।

ভারতে টানা ২দিন নতুন আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ, দেশে মোট ১৮.‌৫৫ লক্ষ মানুষ কোভিডের কবলে

English summary
india coronavirus news infection rates among youngsters on the rise who are worried about indias corona situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X