• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাঁধ ভাঙছে সংখ্যালঘু নিপীড়ন! পাকিস্তানের হিন্দু মন্দির ভাঙার ঘটনায় কড়া প্রতিবাদ ভারতের

  • |

ধর্মীয় স্বীধনতায় হস্তক্ষেপ ও সংখ্যালঘু নীপড়নে বিগত কয়েক বছরে একাধিকবার আন্তর্জাতিক মহলে মুখ পুড়েছে পাকিস্তানের। কিন্তু তারপরেও গোটা দেশজুড়ে সংখ্যালঘুদের উপর এতটুকুও কমেনি ইসলামী অত্যাচার। এমতাবস্থায় এবার খাইবার পাখতুনখোয়া এলাকার একটি হিন্দু মন্দিরে হামলার ঘটনাকে কেন্দ্রকে ফের উত্তপ্ত হল আন্তর্জাতিক রাজনীতির ময়দান।

কড়া নিন্দা ভারতের

কড়া নিন্দা ভারতের

ইতিমধ্যেই এই ঘটনাক কড়া নিন্দা করেছে ভারত। শুক্রবার কূটনৈতিক স্তরে প্রতিবাদ বার্তা পৌঁছে দেওয়া হল ইসলামাবাদের কাছেও।আর তার জেরেই চাপে ইমরান সরকার। প্রসঙ্গত উল্লেখ্য, গত বুধবার পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া এলাকার একটি হিন্দু মন্দিরে হামলা চালায় মৌলবাদী ইসলামিক দলের কিছু সমর্থক। ভেঙে গুড়িয়ে দেওয়া হয় গোটা মন্দিরটিই।

 ক্ষোভে ফেটে পড়েন সংখ্যালঘুরা

ক্ষোভে ফেটে পড়েন সংখ্যালঘুরা

এদিকে কয়েক দিন আগে স্থানীয় প্রশাসন ওই মন্দিরটির সংস্কারের আবেদনে সম্মতি দেন। এরপরই গত বুধবার ওই মন্দিরের উপরে হামলা চালায় মৌলবাদীরা। এদিকে চোখ সামনে মন্দির ধ্বংস হয়ে যেতে দেখেলও প্রাথমিক ভাবে ভয়ে মুখ খুলতে পারেনিন এলাকার সংখ্যালঘু মানুষেরা। কিন্ত পরবর্তী আন্তর্জাতিক মহলে এই নক্কারজনক ঘটনার ছবি, ভিডিও ভাইরাল হতেই ক্ষোভে ফেটে পড়েন তারা।

চাপের মুখে পড়ে টুইট পাকিস্তানের ধর্ম বিষয়ক মন্ত্রীর

চাপের মুখে পড়ে টুইট পাকিস্তানের ধর্ম বিষয়ক মন্ত্রীর

এমনকী চাপের মুখে পড়েন ধর্ম বিষয়ক মন্ত্রী নুরুল হর কাদরি। টুইট করে তিনি দোষীদের কড়া শাস্তিরও দাবি জানান। এদিকে এই ঘটনায় মূল অভিযোগের আঙুল উঠেছে মৌলবাদী জামিয়াত উলেমা-ই-ইসলাম পার্টির সমর্থকদের দিকে।ইতিমধ্যেই মন্দির ধ্বংসে যুক্ত থাকার অভিযোগে ৩১ জনকে গ্রেফতার করে পাক পুলিশ।

 পাকিস্তিনের বিভিন্ন অঞ্চলে বেড়েই চলেছে সংখ্যালঘু নিপীড়ন

পাকিস্তিনের বিভিন্ন অঞ্চলে বেড়েই চলেছে সংখ্যালঘু নিপীড়ন

অন্যদিকে এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই দোষীদের কড়া শাস্তির দাবিতে পাকিস্তানের বিভিন্ন প্রান্তে মিছিল বের করেছে পাকিস্তানের হিন্দু নাগরিকরা।কড়া প্রতিক্রিয়া মিলেছে সংখ্যালঘু ও মানবাধিকার সংগঠনগুলির তরফেও। এদিকে এটিই প্রথম নয়, এর আগেও সিন্ধু প্রদেশ, করাচি সহ পাকিস্তানের বিভিন্ন অঞ্চলে মন্দির ভাঙার ঘটনা সামনে এসেছে। কিন্তু প্রতিক্ষেত্রেই নিস্ক্রিয় থেকে ইমরান সরকার। এমতবস্থায় এবার খাইবারের মন্দির ভাঙার ঘটনায় ভারতের তরফে সরকারি ভাবে প্রতিবাদ জানালো হলে রীতিমতো বেকায়দায় ইমরান প্রশাসন।

কলকাতাঃ বছরের প্রথমদিনে নিকোপার্কে মানুষের সমাগম, রেকর্ড ভিড় উধাও

শুভেন্দুর বাড়িতে ফুটল পদ্মফুল, ভাই সৌমেন্দু দলবল নিয়ে শূন্য করলেন তৃণমূল

English summary
India has strongly protested the demolition of a Hindu temple in Pakistan's Khyber Pakhtunkhwa province
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X