• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেরিকায় করোনায় মোট আক্রান্তের ৪০ শতাংশই উপসর্গহীন

হু হু করে আমেরিকায় বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। যদিও তার মধ্যে ৪০ শতাংশ নিশ্চিত করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে কোনও উপসর্গ দেখা যাচ্ছে না। জানিয়েছে দেশের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (‌সিডিসি)‌।

আমেরিকায় করোনায় মোট আক্রান্তের ৪০ শতাংশই উপসর্গহীন

রবিবার সিডিসির সম্প্রতি কোভিড–১৯ মহামারি পরিকল্পনা তথ্যে এটি জানানো হয়েছে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে মার্কিন যুক্তরাষ্ট্রে কোভিড–১৯–এর সম্ভাব্য প্রভাবের পরিসংখ্যানের জন্য এই তথ্য ব্যবহার করা যেতে পারে যা ২০ মে প্রথম পোস্ট করা হয়েছিল। সম্প্রতি ২৯ জুন সিডিসির সংগ্রহ করা সাম্প্রতিক তথ্যের ওপর তাদের এই আপডেট।

সিডিসির সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী ৩৫ শতাংশের বেশি করোনা আক্রান্ত উপসর্গহীন। যা সিডিসি ২০ মে পরিসংখ্যান করেছে। সিডিসি এও জানিয়েছে যে একজন উপসর্গহীন ব্যক্তি উপসর্গ রয়েছে এমন ব্যক্তির চেয়ে ৭৫ শতাংশ বেশি সংক্রমিত। সিডিসি বলে, '‌উপসর্গহীন কেসগুলি সনাক্ত করার জন্য বেশ চ্যালেঞ্জের কারণ অনেকেই হয়ত জানেন না যে তারা সংক্রমিত যতক্ষণ না তারা টেস্ট করছেন, যা সাধারণত বৈজ্ঞানিক গবেষণার অংশ হিসাবে কেবল নিয়মিতভাবে করা হয়।’‌ প্রসঙ্গত, আমেরিকায় আচমকাই কোভিড–১৯ আক্রান্ত বাড়তে শুরু করেছে, বিশেষ করে ক্যালিফোর্নিয়া, টেক্সাস, আরিজোনা ও ফ্লোরিডাতে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের মতে দেশে সংক্রমণের সংখ্যা ৩,৩০২,৬৬৫। যা বিশ্বের সব দেশের মধ্যে সর্বোচ্চ এবং এখানে মৃত্যুর সংখ্যা ১৩৫,১৭৬।

হেমতাবাদের বিধায়কের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি দিলীপের

টেস্টের রিপোর্ট নেগেটিভ এলেই কি আপনি করোনা মুক্ত ? জানুন কী বলছেন বিশেষজ্ঞেরা

English summary
in the united states 40 percent of all corona cases are asymptomatic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X