• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে নরেন্দ্র মোদী, অভিনন্দনের পোস্টার ! লাহোর জুড়ে কী ঘটল

  • |

শনিবার সকালের লাহোরে কিছু অমন পোস্টার দেখা গিয়েছে, যা পাকিস্তানের রাজনীতি কোনও দিনই কল্পনা করতে পারেনি! লাহোরের রাস্তায় বিভিন্ন জায়গায় পাকিস্তানের মুসলিম লিগ নওয়াজ দলের সদস্য আয়াজ সিদ্দিকির সঙ্গে নরেন্দ্র মোদী ও অভিনন্দর বর্তমানের পোস্টার পড়তে দেখা যায়! ঘটনা ঠিক কী ঘটেছে, দেখে নেওয়া যাক।

অভিনন্দনের ধাঁচে আয়াজের মুখও...

অভিনন্দনের ধাঁচে আয়াজের মুখও...

লাহোরের রাস্তায় একাধিক পোস্টারে দেখা যায় মুসলিম লিগ নওয়াজের নেতা আয়াদের মুখে গোঁফও অভিনন্দনের মতো করে তুলে ধরা হয়েছে। মূলত, মুসলিম লিগ বিরোধীরা পাকিস্তানে আয়াজকে 'দেশদ্রোহী' হিসাবে প্রমাণ করতে এমন পোস্টার ফেলেছে বলে খবর।

 অভিনন্দন বিতর্ক ও পাকিস্তান

অভিনন্দন বিতর্ক ও পাকিস্তান

প্রসঙ্গত, পাকিস্তানে এই মুহূর্তে মুসলিম লিগের নেতা আয়াজ কার্যত দেশের 'শত্রু' হয়ে রয়েছেন। কারণ পাকিস্তানের সংসদে দাঁড়িয়ে তিনি বলেন, যে অভিনন্দন বর্তমানকে ছাড়ার জন্য পাকিস্তাব চাপে ছিল। সেই রাতে পাক প্রশাসনের বিশেষ বৈঠকে পাকিস্তানের সেনা প্রধান বাজওয়া চাপে ছিলেন। তাঁর পা থরথর করে কাঁপছিল।

 পাকিস্তান এই প্রসঙ্গে কী জানায়?

পাকিস্তান এই প্রসঙ্গে কী জানায়?

এদিকে, পাকিস্তানের তরফে সেদেশের বিদেশমন্ত্রকের মুখপাত্র জাহিদ হাফিজ জানান, ' পাকিস্তানের ওপর কোনও রকমের চাপ ছিল না উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ছাড়া নিয়ে। ' কার্যত আয়াজের বক্তব্যে রীতিমতো ব্যাকফুটে চলে যায় পাকিস্তান। পুলওয়ামা পরবর্তী অধ্য়ায় যে ভারতকে কতটা দাপটের জায়গা দিয়েছে, তা ফের একবার জানান দেয় এই ঘটনা।

শেষে এখন শান্তির বার্তা পাকিস্তানের...!

শেষে এখন শান্তির বার্তা পাকিস্তানের...!

এদিকে, বিতর্ক ধামাচাপা দিতে পাকিস্তান জানিয়েছে, সেই সময় ভারতের সঙ্গে শান্তির আবহাওয়া বজায় রাখতেই পাক সরকার অভিনন্দনকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। এদিকে, কয়েকদিন আগেও পাকিস্তানের মন্ত্রী ফাওয়াদ চৌধুরী ভারতের সঙ্গে শান্তি বজায় রাখা ও বন্ধুত্ব নিয়ে বড় বার্তা দেন। এদিকে, ইমরান সরকারের ওপর বিরোধীরা ভারতের সঙ্গে বাণিজ্যের সম্পর্ক ফের শুরু করা নিয়ে চাপ বাড়াতে শুরু করেছে।

কলকাতাঃ রেল বাংলার লাইফ লাইন, কেন রাজ্যের এত দেরিতে হুঁশ ফিরল : সুজন চক্রবর্তী

কাটছে মন্দার মেঘ! অক্টোবরেই জিএসটি সংগ্রহের পরিমাণ ছাড়াল ১ লক্ষ কোটির গণ্ডি

English summary
In Pakistan PM Modi and Abhinandan Varthaman's poster seen pak political leader
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X