• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেরিকায় বাড়ছে বন্দুকবাজের দৌরাত্ম, হামলায় হত ৮, আহত ১৬

Google Oneindia Bengali News

আমেরিকায় বন্দুকবাজের হামলা কোনও নতুন ঘটনা নয়। মাঝে মাঝেই সেখানে শোনা যায় এমন হামলার কথা। তবে তথ্য বলছে এই গত সপ্তাহে ব্যাপকভাবে বেড়ে গিয়েছে এই বন্দুকবাজের হামলা।

আমেরিকায় বাড়ছে বন্দুকবাজের দৌরাত্ম, হামলায় হত ৮, আহত ১৬

শিকাগোতে সপ্তাহান্তে বেশ কয়েকটি গুলির ঘটনায় অন্তত ৮ জন গুলিবিদ্ধ এবং ১৬ জন আহত হয়েছে, স্থানীয় গণমাধ্যম জানিয়েছে। নগর পুলিশের উদ্ধৃতি দিয়ে স্থানীয় সম্প্রচারকারী এনবিসি শিকাগোর সাউথ কিলপ্যাট্রিকে তার বাসভবনে ৬৯ বছর বয়সী এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হলে শুক্রবার বিকেল ৫:৪৫ মিনিট থেকে গুলি চালানোর ঘটনা রেকর্ড করা হয়েছে। নিহতদের মধ্যে একজন নাবালক এবং ৬২ বছর বয়সী একজন মহিলা সহ সব বয়সের লোক রয়েছে। ঘটনাগুলি ব্রাইটন পার্ক, সাউথ ইন্ডিয়ানা, নর্থ কেডজি অ্যাভিনিউ, হামবোল্ট পার্ক সহ বিভিন্ন এলাকায় ঘটেছে, রিপোর্টে বলা হয়েছে।

একটি মিডিয়া আউটলেট অনুসারে, গত সপ্তাহান্তে, শহর জুড়ে বন্দুক সহিংসতায় আটজন গুলিবিদ্ধ এবং আরও ৪২ জন আহত হয়েছেন। বন্দুকের সহিংসতা মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে একটি প্রধান সমস্যা, বিক্ষিপ্তভাবে গুলি চালানোর ঘটনা এবং এমনকি দেশে ব্যাপক গুলি চালানোর ঘটনাও ঘটেছে। বন্দুক ভায়োলেন্স আর্কাইভ, একটি গবেষণা গোষ্ঠীর মতে, ২০২২ সালে এ পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে ১৪০ টিরও বেশি গণ গুলির ঘটনা ঘটেছে।

সংস্থাটি বলেছে যে তারা প্রতিদিন ৭৫০০ উৎস থেকে তথ্য সংগ্রহ করছে এবং ঘটনার সংখ্যা "রিপোর্ট করা হয়েছে এবং যাচাই করা হয়েছে।" বিডেন প্রশাসন সাম্প্রতিক গণ গুলি মোকাবেলার জন্য নতুন ব্যবস্থা উন্মোচন করছে, যার মধ্যে তথাকথিত "ভূতের বন্দুক" এর বিস্তার বন্ধ করার প্রস্তাব রয়েছে, অর্থাৎ, আগ্নেয়াস্ত্র যা অংশে কেনা হয় এবং ক্রেতা দ্বারা একত্রিত হয়, স্পুটনিক রিপোর্ট করেছে।

যেমন শনিবার রিভার নর্থে গুলিবিদ্ধ হয় দুই মহিলা। একজন নিহত হয়েছেন বলে জানা গিয়েছে। তাঁদের পরিবার সূত্রে জানা গিয়েছে তাশাওন্না অ্যান্ডারসন এবং তার বোন বছর বয়সী লাশন অ্যান্ডারসন, উত্তর নদীতে ১০ পিন বোলিং লাউঞ্জের ভিতরে ছিলেন যখন তাশাওন্না তার বন্ধুর প্রেমিককে অন্য একজন মহিলার সাথে দেখতে পেয়েছিল।

নিজে উরুতে গুলিবিদ্ধ হয়ে এবং তার বোনকে শেষ নিঃশ্বাস করতে দেখেন লাশন। এখনও তিনি হাঁটতে পারছেন না। তাশাউন্নার কিছুক্ষণ আগে সে তার বন্ধুর সাথে দেখা করতে বাইরে গিয়েছিল। শনিবার সকাল ১ টার কিছু পরে, কল্পনাতীত ওই ঘটনা ঘটে যায়।

English summary
eight death on last seven days in usa
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion