• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিডে ফের বিশ্বের চিন্তা বাড়াচ্ছে চিন, ১২টি গ্রামের ২০ হাজার জন কোয়ারেন্টাইনে

চিনে ফের করোনা ভাইরাসের প্রকোপ দেখা দিয়েছে। বৃহস্পতিবার এই দেশের জাতীয় স্বাস্থ্য কমিশন নতুন করে ১৩৮ জন সনাক্ত করেছে বলে জানা গিয়েছে। অন্যদিকে কোভিড–১৯–এর সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে শিজিয়াজুয়াং শহরের গাওচেং জেলার ১২টি গ্রামের ২০ হাজারের বেশি বাসিন্দাকে কোয়ারেন্টাইন কেন্দ্রে‌ পাঠানো হয়।

কোভিডে ফের বিশ্বের চিন্তা বাড়াচ্ছে চিন, ১২টি গ্রামের ২০ হাজার জন কোয়ারেন্টাইনে

দেশের সিজিটিএন চিনের জাতীয় স্বাস্থ্য কমিশনের অধিকর্তা টং ঝাহুইকে উদ্ধৃত করে জানিয়েছে যে নতুন কোয়ারেন্টাইন কেন্দ্র গড়ে তোলার লক্ষ্যই হল ভাইরাসবিহীন ও মানুষের মধ্যে নতুনভাবে করোনা সংক্রমণ এড়ানো। হেবাই প্রদেশের রাজধানী শিজিয়াজুয়াংয়ে নতুন কোয়ারেন্টাইন কেন্দ্র গড়ে তোলা হয়েছে। জাতীয় স্বাস্থ্য কমিশনের রিপোর্ট অনুযায়ী ১৩৮ জন নতুন কোভিড–১৯ সংক্রমিতর খোঁজ পাওয়া গিয়েছে, যার মধ্যে ১৪টি বিদেশি কোভিড–১৯ কেস। ১২৪টি কেস স্থানীয় সংক্রমণের এবং ৮১টি করোনা কেস হেবাই প্রদেশের।

হেবাইয়ের ভাইস গর্ভনর শু জিয়ানপেই মঙ্গলবার ঘোষণা করেছেন যে শিজিয়াজুয়াং,জিঙ্গটাই এবং লাংফাংয়ে দ্বিতীয় দফার গণটেস্ট করা শুরু হবে। প্রসঙ্গত রবিবার ১ কোটি ৭০ লক্ষ মানুষের প্রথম দফার করোনা টেস্ট সম্পন্ন হয়।

গত বছর মে মাসের পর থেকে এই সাতমাসে সেখানে আর কারও মৃত্যু হয়নি। তবে নতুন করে সংক্রমণ বেড়ে যাওয়ায় চিনের দুই প্রদেশের চার শহরে লকডাউন জারি রয়েছে। ২০১৯ সালের শেষ দিকে চিনের উহান শহরেই করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঘটে পরে তা বিশ্বব্যাপী ছড়িয়ে গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) বিশেষজ্ঞ দল করোনা ভাইরাসের উৎস তদন্তে বৃহস্পতিবার উহানে পৌঁছানোর সময়েই দেশটিতে ফের সংক্রমণ বাড়তে দেখা গিয়েছে।

কলকাতাঃ কংগ্রেসের রাজভবন ঘেরাও অভিযান নিয়ে ধুন্ধুমার ধর্মতলায়

বিজেপিতে যোগ মোদী ঘনিষ্ঠ আমলার, রাতারাতি হলেন প্রার্থী! এমএলসি ভোট ঘিরে সরগরম যোগী রাজ্য

English summary
As a precautionary measure, 20,000 people from 12 villages in China were sent to quarantine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X