India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টিভি সাক্ষাৎকারে ভারতীয় অভিবাসীদের কটাক্ষ করলেন মার্কিন অধ্যাপক

Google Oneindia Bengali News

মার্কিন যুক্তরাষ্ট্রে বর্নবাদের বিষয়টি বহুদিন ধরেই রয়েছো। ক্রমাগত প্রতিবাদ এবং বিক্ষোভ, আন্দোলনের মাধ্যমে কিছুটা পরিবর্তন হলেও এখনও সম্পূর্ণ শেষ হয়ে যায়নি৷ দশ বছর আগে যে জায়গাতে দাঁড়িয়েছিল আমেরিকা বর্ণবিদ্বেস ইস্যুতে আজও সেখানেই দাঁড়িয়ে দেশটি৷ সম্প্রতি আমেরিকার এক অধ্যাপকের টিভি সাক্ষাৎকার সেই বিষয়টিকেই আরও স্পষ্ট করে দিল৷

টিভি সাক্ষাৎকারে ভারতীয় অভিবাসীদের কটাক্ষ করলেন মার্কিন অধ্যাপক

সম্প্রতি কার্লসনের টক শোতে মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অ্যামি ওয়াক্সের অভিবাসী এবং অন্যান্য বর্ণের লোকদের সম্পর্কে বক্তব্যের দুটি ভিডিও ভাইরাল হয়েছে৷ একটি ভিডিওতে ওয়াক্সকে অভিবাসী ভারতীয়দের কথা বলতে দেখা গিয়েছে। ভিডিওতে তাঁকে বলতে শোনা গিয়েছে, ' সমস্যা হল, তাদের (ভারতের ব্রাহ্মণ মহিলা) শেখানো হয় যে তারা অন্য সবার চেয়ে ভাল কারণ তারা ব্রাহ্মণ অভিজাত এবং তবুও, বেশ কিছু স্তরে, তাদের দেশ এখনও নালাতে পড়ে রয়েছে।' অন্য একটি ভিডিওতে, তাঁকে বলতে শোনা গিয়েছে যে কীভাবে কালো এবং এশিয়ান জনগণ পশ্চিমের জনগণের সাফল্যের বিরুদ্ধে হিংসা, বিরক্তি ও লজ্জা পোষণ করে।

এই আপত্তিকর সাক্ষাউকারটি সোশ্যাল মিডিয়াতে আসতেই সমালোচনায় মুখর হয়েছে নেটিজেনরা৷ সরাসরি অ্যামির বক্তব্যের বিরোধিতা করেছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। নেটিজেনরা অ্যামি ওয়াক্সকে 'হোয়াইট সুপিরিয়রিটি' তে ভোগা মহিলা বলতেও দ্বিধা করেননি। অনেকে আবার প্রশ্ন তুলেছেন কীভাবে একজন কলেজের অধ্যাপক কোন বর্ণের মানুষ এবং অভিবাসীদের বিরুদ্ধে এই জাতীয় ধারণা পোষণ করেন৷ মার্কিনমুলুকে বর্নবিদ্বেষ বৃদ্ধির জন্য এরকম বক্তব্যই যথেষ্ট বলে সমালোচনা করেছেন অনেকে।

English summary
In a TV interview, the American professor mocked the Indian immigrants,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X