• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অদ্ভূত উপায়ে করোনাকে ঠেকালেন এই ব্রিটিশ চিকিত্সক, জানলে তাজ্জব হবেন আপনিও

  • |

করোনা ভয়ে যেখানে কাঁপছে গোটা বিশ্ব, যেখানে করোনার হাত থেকে বাঁচতে বিশ্বব্যাপী অর্ধেক মানুষ এখন গৃহ বন্দি সেখানে অদ্ভূত উপায়ে করোনাকে প্রতিরোধের উপায় বাতলালেন এই ব্রিটিশ ডাক্তার।

প্যারাসিটেমল খেয়ে করোনা থেকে রক্ষা

প্যারাসিটেমল খেয়ে করোনা থেকে রক্ষা

তাঁর কথায় কিছুদিন আগেই তার শরীরে ডাক্তারী পরীক্ষার পর করোনা সংক্রমণের খবর মেলে। কিন্তু তিনি শুধুমাত্র প্যারাসিটামল, মাংসের স্যুপ, লেবু জল খেয়ে করোনা ভাইরাসের হাত থেকে বেঁচে ফিরেছেন বলে জানাচ্ছেন। মঙ্গলবার সাংবাদিকদের একথা জানান ওই চিকিত্সক।

নিউইয়র্কের সম্মেলন থেকে ফেরার পরেই করোনা সংক্রমণ

নিউইয়র্কের সম্মেলন থেকে ফেরার পরেই করোনা সংক্রমণ

লন্ডন ভিত্তিক রয়্যাল কলেজ অব জেনারেল প্র্যাকটিশনার্সের প্রাক্তন প্রধান ক্লেয়ার গেরদা (৮০) নামে ওই চিকিত্সক করোনা ভাইরাসজনিত সংক্রমণ নিয়ে কয়েকদিন থেকেই শয্যাশায়ী ছিলেন বলে জানা যাচ্ছে। নিউইয়র্কের একটি সম্মেলন থেকে ফিরে আসার পরেই তাঁর দেহে করোনার সংক্রমণ দেখা দেয় বলে জানা যাচ্ছে।

মুরগীর স্যুপ খেয়ে পুরোপুরি সুস্থ, দাবি চিকিত্সকের

মুরগীর স্যুপ খেয়ে পুরোপুরি সুস্থ, দাবি চিকিত্সকের

গেরদা বলেন সংক্রমণ ধরা পড়ার পড়ের পাঁচ দিন তিনি সম্পূর্ণ ভাবে বিছানায় পড়েছিলেন। সেই সময় তিনি কেবলমাত্র শৌচকর্মের জন্য উঠতে সক্ষম ছিলেন। এই প্রসঙ্গে তিনি বলেন "আমার দেহে আর কোনো গোর ছিল না। ওই সময় আমি দিনে তিনবার দুটি প্যারাসিটামল খেয়েছি। একইসাথে আমার শরীরের প্রয়োজনীয়তা অনুযায়ী লেবু জলও খেয়েছি প্রচুর। পাশাপাশি আমি ওই সময় মুরগির স্যুপও খেতে থাকি সমান তালে। যা অলৌকিক ভাবে আমার শরীরের জোর ও খিদে ফিরিয়ে আনে। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠি আমি।"

English summary
British doctor avoids coronavirus by parasitamol, chicken soup and lemon water
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X