• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শেষমেষ পাকিস্তানে কাটল রাজনৈতিক সংকট? আস্থাভোটে জয়ী ইমরান খান

কয়েকদিন আগে পাকিস্তান সংসদের উচ্চকক্ষে ইমরান খান সরকারের অর্থমন্ত্রী বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টির সৈয়দ ইউসুফ রাজা গিলানির কাছে ১৬৪-১৬৯ ভোটে পরাজিত হন। এই আবহে শনিবার সংসদে আস্থা ভোটে নিজের দলের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হয় ইমরানের সরকারকে। সরকার টিকিয়ে রাখার জন্য ১৭২ ভোট দরকার ছিল ইমরানের। তাঁর পক্ষে যায় ১৭৮ ভোট। ফলে ইমরান ক্ষমতা ধরে রাখতে সক্ষম হলেন।

শেষমেষ পাকিস্তানে কাটল রাজনৈতিক সংকট? আস্থাভোটে জয়ী ইমরান খান

এর আগে আজ পিএমএল-এন নেতা আহসান ইকবালের মাথা লক্ষ্য করে জুতো ছুঁড়ে মারেন ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের এক কর্মী। সেই জুতো ইকবালের মাথায় লাগে। সেই সময় পাক ন্যাশনাল অ্যাসেম্বলির বাইরে বিরোধী দলগুলির উদ্দেশে স্লোগান দিতে থাকেন পিটিআই কর্মীরা। পিএমএল নেতা শাহিদ খাকান আব্বাসি ও নেত্রী মরিয়ম আওরঙ্গজেবকে হেনস্থা করেন পিটিআই কর্মীরা। পুলিশ এসে তাঁদের উদ্ধার করে।

এর আগে সংসদের উচ্চকক্ষে পরাজয়ের পর দেশের নির্বাচন কমিশনের কার্যক্ষমতা এবং দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন ইমরান খান। একইসঙ্গে বিরোধীদলকেও দায়ী করেছিলেন তিনি। পাকিস্তান সেনেটের একটি সভায় সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন, 'যদি দলের আইনপ্রণেতারা মনে করেন যে আমি প্রধানমন্ত্রী পদের যোগ্য নই তাহলে বিরোধী আসনে বসতেও রাজি আছি।'

English summary
Imran Khan wins trust vote in Pakistan National Assembly getting 178 votes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X