• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তেজনা কমানোর 'শর্তে' পাইলটকে মুক্তি! ভারতকে বার্তা দিল পাকিস্তান

ভারত যদি উত্তেজনা কমাতে উদ্যোগী হয় তাহলে মুক্তি দেওয়া হবে। পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি জানিয়েছেন, সরকার আটক পাইলটকে মুক্তি দেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করছে। অন্যদিকে নিজেদের দিক থেকেও সুর নরম পাকিস্তানের। সেদেশের সংবাদ মাধ্যমকে উদ্ধৃত করে খবর, পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মহম্মদ

কুরেশি জানিয়েছেন, ইমরান খান ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলতে তৈরি। তাদের হাতে আটক থাকা পাইলটকে নিয়েও কথা বলতে চায় পাকিস্তান। জানিয়েছে পাকিস্তানের বিশে মন্ত্রক।

ভারতকে উত্তেজনা কমানোর শর্তে পাইলটকে মুক্তি! বার্তা দিল পাকিস্তান

যদিও বৃহস্পতিবারই প্রথমবার নয়, বুধবারও সুর নরম করেছিল পাকিস্তান। পাকসেনার মুখপত্র আসিফ গফুর জানিয়েছিলেন, যুদ্ধ কোনও সমাধান নয়। একইসঙ্গে দুদেশের মধ্যে উত্তেজনা কমাতে আলোচনার প্রস্তাবও দেওয়া হয়েছিল।

বৃহস্পতিবার পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি জানিয়েছেন, ইমরান খান ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলতে তৈরি। তাদের হাতে আটক থাকা পাইলটকে নিয়েও কথা বলতে চায় পাকিস্তান। সেদেশের বিদেশমন্ত্রকের মুখপত্র মহম্মদ ফয়জল বলেছেন, পাইলট অভিনন্দন ভার্থামান, স্বাস্থ্যবান ও সুরক্ষিত আছেন। ভারতের তরফে পাইলটের ব্যাপারটি তাদের সামনে তোলা হয়েছে। দিন কয়েকের মধ্যেই সিদ্ধান্ত নেওয়া হবে, ওই পাইলটের ওপর কোন কনভেনশন প্রয়োগ করা হবে। তাঁকে যুদ্ধাপরাধী হিসেবে গণ্য করা হবে কিনা সেবিষয়েও সিদ্ধান্ত জানানো হবে।

তিনি কি ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে কথা বলবেন অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশনের বৈঠকে। সেই সময় কুরেশি বলেন, বৈঠক করতে তার কোনও বাধা নেই। তবে স্বরাজের সঙ্গে কথা বলার জন্য ওআইসি যথাযোগ্য জায়গা নয় বলেও জানিয়েছেন তিনি। একইসঙ্গে তিনি বলেন, পাকিস্তানের তরফে পুলওয়ামায় হামলা নিয়ে ভারতের ডসিয়ার পরীক্ষা করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

পাকিস্তানের বিদেশমন্ত্রী জানিয়েছেন, দুদেশের মধ্যে উত্তেজনা বেড়ে যাওয়ায় পাকিস্তানের তরফে সমঝোতা এক্সপ্রেস বন্ধ করে দেওয়া হয়েছে।

English summary
Imran Khan 'wants to defuse tensions'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X