India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হেলিকপ্টারে রোজ অফিস আসতেন ইমরান খান, তিন বছরে খরচ ৫৫০ মিলিয়ন পাকিস্তানি রুপি

Google Oneindia Bengali News

পাকিস্তানের গদিতে ইমরান এখন অতীত। কিন্তু তার করে যাওয়া 'কারনামা'র চর্চা হচ্ছে লাহোর থেকে সিন্ধ-এ৷ পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল বুধবার প্রকাশ করেছেন যে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান প্রতিদিন হেলিকপ্টারে করে অফিস আসতেন৷ এবং তার বানি গালা বাড়ি থেকে প্রধানমন্ত্রী সচিবালয়ে যাতায়াতের জন্য তিন বছর আট মাসে জাতীয় কোষাগারে ৫৫০ মিলিয়ন পাকিস্তানি রুপি খরচ হয়েছে। স্থানীয় মিডিয়া জানিয়েছে। উল্লেখযোগ্যভাবে, প্রাক্তন প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকাকালীন প্রায় প্রতিদিনই তাঁর অফিসে যাতায়াতের জন্য একটি হেলিকপ্টার ব্যবহার করেছিলেন এবং ৫৫০ মিলিয়ন অর্থ হেলিকপ্টারের জ্বালানীতে ব্যয় করা হয়েছিল। ক্ষমতায় আসার পরপরই, খান তার প্রতিদিনের যাতায়াতের জন্য হেলিকপ্টার ব্যবহার করার জন্য সমালোচনার সম্মুখীন হন।

হেলিকপ্টারে রোজ অফিস আসতেন ইমরান খান, তিন বছরে খরচ ৫৫০ মিলিয়ন পাকিস্তানি রুপি

সে সময় পাকিস্তানের তৎকালীন তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী ইমরান খানকে রক্ষা করেছিলেন এই বলে যে, যে যাতায়াতের খরচ প্রতি কিলোমিটারে মাত্র ৫৫ টাকা। যদিও নতুন অর্থমন্ত্রী ইসমাইল চৌধুরীর দাবি অস্বীকার করে বলেছেন যে তাঁর বক্তব্যের সমর্থন করার জন্য যথেষ্ট প্রমাণ রয়েছে। পাক-অর্থমন্ত্রী আরও বলেছেন যে প্রাক্তন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সরকার বিদ্যুৎ খাতে একটি বিশাল সার্কুলার ঋণ ছেড়ে দিয়েছে এবং প্রাকৃতিক গ্যাস খাতে ৪০০ বিলিয়ন সার্কুলার ঋণ নিয়েছে। ইতিমধ্যে, ইমরান খান সরকারের মেয়াদের শেষের দিকে প্রতি মাসে ১৫০ বিলিয়ন পাকিস্তানি রুপি ভর্তুকি তেলের দামের নিয়ন্ত্রণে বর্তমান সরকারের জন্য একটি বড় উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

ভারতে ইংরেজ প্রধানমন্ত্রী, বড় বিনিয়োগের সম্ভাবনা নিয়ে এলেন বরিসভারতে ইংরেজ প্রধানমন্ত্রী, বড় বিনিয়োগের সম্ভাবনা নিয়ে এলেন বরিস

এই পুরো বিষঠিকে শেহবাজকে শরিফ বড়ফাঁদ হিসাবে দেখছেন। সূত্রের খবর, ভর্তুকি দিয়ে তেলের দাম কমানো সরকারের জন্য চাপের কারণ হয়েছে, শুধুমাত্র তেলের উপর ১৫০ বিলিয়ন পাকিস্তানি রুপি খরচ করতে বাজেট করা সম্ভব নয় বলেও জানিয়েছে বর্তমান পাক সরকার।

অন্যদিকে ক্ষমতা হারিয়ে অদ্ভুত আচরণ করছেন হইমরান খান৷ তাঁকে পাকিস্তানের গদি থেকে সরানোর জন্য বিরোধী দলগুলিকে বাদ সরাসরি বিদেশী ষড়যন্ত্রের অভিযোগ এনে কখনও আমেরিকা আবার কখনও ভারতকে আক্রমণ করছেনে ইমরান খান৷ পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং পিটিআই চেয়ারম্যান ইমরান খান কিছুদিন আগে দাবি করেছেন যে পধানমন্ত্রী পদ থেকে তাঁকে সরানোর ঘটনা আনন্দের সঙ্গে উদযাপন করছে ভারত! কয়েকমাস আগে পাকিস্তানে ইমরান বিরোধিতা শুরু সময় বিদেশী ষড়যন্ত্রের অভিযোগ এনে নিজের অনাস্থা প্রস্তাব বাতিল করে দিয়েছিলেন ইমরাব। যদিও পরে পাকিস্তানের সুপ্রিম কোর্টের রায় দিয়ে ইমরান বিরোধীদের অনস্থা প্রস্তাবের অধিকার ফিরিয়ে দেয়। এরপরই বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে না পারায় গদিচ্যুত হতে হয়েছে ইমরান খানকে৷

English summary
Imran Khan used to come to office by helicopter at a cost of Rs 550 million in three years.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X