• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীকেই আবার ভারতের প্রধানমন্ত্রী দেখতে চাইছেন ইমরান! বলে ফেললেন নেপথ্যের কারণ

পুলওয়ামা পরবর্তী সময়ে ভারত ও পাকিস্তানের সম্পর্ক কিভাবে তলানিতে এসে ঠেকেছে তার সাক্ষী গোটা বিশ্ব। কাশ্মীরে সেনা কনভয়ে জঙ্গি হামলার কড়া জবাবে পাকিস্তানের বুকে ভারতের এয়ারস্ট্রাইক ও তার পরবর্তীকালে পাকিস্তানের আগ্রাসনের চেষ্টার পর পাক প্রধানমন্ত্রীর শান্তি ভিক্ষা পর্ব আন্তর্জাতিক আঙিনায় একটি বড় ঘটনা।

২০১৯ লোকসভা নির্বাচনের প্রচার থেকে ইস্তেহার সমস্ত ক্ষত্রেই বিজেপি সন্ত্রাসকে নির্মূল করার পক্ষে নীতি নিয়েছে। এদিকে সন্ত্রাসের আঁতুরঘর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দাবি , আসন্ন লোকসভা নির্বাচনে মোদীকেই জয়ী হিসাবে তিনি দেখতে চান।

ভারতের নির্বাচন ও ইমরানের বক্তব্য

ভারতের নির্বাচন ও ইমরানের বক্তব্য

এক সাম্প্রতিক সাক্ষাৎকারে ইমরান খান জানিয়েছেন, বিজেপির মতো দক্ষিণপন্থী দল যদি ভারতের জয়ী হয়, তাহলে কাশ্মীর নিয়ে একটা অবস্থানে আসা যাবে। পাশাপাশি কাশ্মীর সমস্যার একটা ইতি টানা যাবে। ফলে কাশ্মীরে শান্তি ফেরানোর আলোচনা সম্ভব।

ভারতের রাজনীতি ও ইমরান খান

ভারতের রাজনীতি ও ইমরান খান

সাক্ষাৎকারে ইমরান দাবি করেছেন, কোনওদিনই তিনি ভাবেননি যে ভারতে কি হচ্ছে ,তা নিয়ে তিনি মাথা ঘামাবেন। তাঁর দাবি, ভারতে 'মুসলিমবাদ ভারতে আঘাত পাচ্ছে।' ইমরানের দাবি ভারতের মুসলিমরা বহু বছর ধরেই সুখি ছিলেন। তবে এখনের পরিস্থিতি নিয়ে তিনি চিন্তিত।

মোদী প্রসঙ্গে ইমরান

মোদী প্রসঙ্গে ইমরান

নরেন্দ্র মোদী প্রসঙ্গে এদিন ইমরান খান বলেন, ভারতের ভয় দেখিয়ে ভোট আদায়ের চেষ্টা করছেন মোদী। এই একইভাবে ইজরায়েলেও ভোট আদায় করেছেন বেঞ্জামিন নেতানইয়াহু।

কাশ্মীর প্রসঙ্গে ইমরান

কাশ্মীর প্রসঙ্গে ইমরান

ইমরানের দাবি কাশ্মীর একটি রাজনৈতিক বিদ্রোহ। এখানে সেনা নামিয়ে কিছু করা সম্ভব নয়। ইমরান খান এও দাবি করেছেন যে, সেদেশের বুকে গড়ে ওঠা জঙ্গি শিবির ধ্বংস করতে পাকিস্তানের সেনা সবসময়েই সচেষ্ট।

'মোদী না আসলে পাকিস্তানে হামলা'

'মোদী না আসলে পাকিস্তানে হামলা'

পাকিস্তানের বুকে ভারতের হামলা প্রসঙ্গে কয়েকদিন আগেই সেদেশের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ জানান, ভারত ১৬-২০ এপ্রিলের মধ্যে হামলা করতে পারে পাকিস্তান। ভারত সেই দাবি নস্যাৎ করে। তবে পাকিস্তানের প্রধানমন্ত্রীর দাবি , ভারতের ভোটিং ট্রেন্ড মোদীর বিপক্ষে যেতে থাকলেই ফের একবার পাকিস্তানে হামলা করতে পারে মোদী সরকার।

English summary
Better chance of peace talks with India if PM Narendra Modi wins, says Imran Khan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X