• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাক সরকারকে তোপ দেগে ভারতের 'আশ্রয়' চান ইমরানের দলের প্রাক্তন বিধায়ক! নেপথ্যে বড়সড় কারণ

  • |

কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়া নিয়ে যখন পাকিস্তান মানবাধিকার লঙ্ঘনের সওয়াল করে চলেছে, ঠিক তখনই পাকিস্তানে ইমরানের নিজের দলের প্রাক্তন বিধায়কই ইমরান সরকারের বিরুদ্ধে বড়সড় তোগ দাগলেন। ইমরান খানের দলের প্রাক্তন বিধায়ক বলদেব কুমারের দাবি, তিনি ভারতে এসে রাজনৈতিক আশ্রয় নিতে চান। আর এর নেপথ্যে একাধিক চাঞ্চল্যকর তথ্য তিনি তুলে ধরেছেন।

পাকিস্তানের খাইবার পখতুনখোয়ার পরিস্থিতি কীরকম?

পাকিস্তানের খাইবার পখতুনখোয়ার পরিস্থিতি কীরকম?

৪৩ বছরের বলদেব কুমার পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার বিধায়ক ছিলেন। সেখানে ইমরানের পার্টি পাকিস্তান তেহরিক-এ-ইনসাফের সদস্য তিনি ছিলেন। কিন্তু এককালে যিনি ইমরানের অন্ধভক্ত ছিলেন, সেই বলদেব এবার ইমরানের রাজত্বের পাকিস্তান ছেড়ে চলে আসতে চাইছেন ভারতে। তিনি চাইছেন ভারতের রাজনৈতিক আশ্রয়।

তিন মাসের ভিসা-য় ভারতে বলদেব

তিন মাসের ভিসা-য় ভারতে বলদেব

প্রাক্তন পাকিস্তানি বিধায়ক বলদেব আপাতত ভারতে । তিনি তিন মাসের ভিসায় এসেছেন এদেশে। নিজের স্ত্রী ও দুই ছেলেমেয়েকে ভারতে পাঠিয়ে দিয়েছেন তিনি। বলদেবের দাবি, তাঁকে পাকিস্তান ছেড়ে আসতে বাধ্য করা হচ্ছে, কারণ সেখানে সংখ্যালঘুদের ওপর চলছে অত্যাচার।

 পাকিস্তানে সংখ্যালঘুরা সংকটে!

পাকিস্তানে সংখ্যালঘুরা সংকটে!

বলদেব দাবি করেছেন, পাকিস্তানে ইমরান সরকারের আমলে সংখ্যালঘুরা ব্যাপক সংকটে। তাঁর দাবি ইমরান সরকার সংখ্যালঘুদের সেখানে উপযুক্ত নিরাপত্তা দিতে পারছে না। পাকিস্তান সংখ্যালঘুদের জন্য আর নিরাপদ নয় বলে দাবি করেছেন বলদেব। এক্ষেত্রে নানক সাহেব প্রভিন্সে শিখ তরুণিকে ধর্মান্তকরণকেও তিনি উল্লেখ করেছেন।

 ইমরানের বিরুদ্ধে তোপ

ইমরানের বিরুদ্ধে তোপ

বলদেবের দাবি, ইমরান সরকার পাকিস্তানে আইএসআই ও সেনার কথায় ওঠে বসে। পাকিস্তান যে স্বপ্ন নিয়ে ইমরানকে গদিতে বসিয়ে ছিল তাতে ব্যর্থ তেহরিক-এ -ইনসাফ। পাশাপাশি, বলদেবের দাবি, তাঁকে জনৈক সোরান সিংয়ের মৃত্যুর ঘটনায় ভুয়ো মামলায় জড়িয়ে দেওয়া হয়। যা পাকিস্তানের সংখ্যালঘু অত্যাচারের আরেকটি দিক।

English summary
Imran Khan's party's former MLA seeks political asylum in India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X