• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্বস্তি বাড়ল কংগ্রেসে, কাশ্মীর ইস্যুতে রাহুলদের পাশে টানলেন ইমরান

ফের কংগ্রেসের অস্বস্তি বাড়ালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের প্রতিবাদ জানাতে গিয়ে কংগ্রেসকে পাশে টেনেছে পাকিস্তান। রাষ্ট্রপুঞ্জে কাশ্মীর নিয়ে প্রতিবাদ জানাতে গিয়ে ইমরান বলেন, মোদী সরকারের কাশ্মীর সিদ্ধান্তে পাশে ছিল না সেদেশের বিরোধীরাও। তাঁরা কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপের প্রতিবাদ জানিয়েছেন। এমনকী কংগ্রেসের নাম ধরে ইমরান বলেছেন, ভারতের কংগ্রেস পার্টি প্রতিবাদ জানিয়েছে কাশ্মীর সিদ্ধান্ত। কংগ্রেস প্রকাশ্যে বলেছে ৫০ দিন ধরে উপত্যকার গরিব বাসিন্দারা গৃহবন্দি হয়ে রয়েছেন। কেউ জানেন না সেখানে কী ঘটছে।

অস্বস্তি বাড়ল কংগ্রেসে, কাশ্মীর ইস্যুতে রাহুলদের পাশে টানলেন ইমরান

প্রসঙ্গত উল্লেখ্য পাকিস্তান যে কাশ্মীর ইস্যুতে কংগ্রেসকে পাশে টানছে এই নিয়ে প্রতিবাদে সরব হয়েছিল বিজেপি। তারপর থেকে কংগ্রেস নেতারা কাশ্মীর বিরোধিতা নিয়ে অনেকটাই সতর্ক হয়েছেন। রাহুল গান্ধী নিজে পাকিস্তানের আচরণের প্রকাশ্যে নিন্দা করে বলেছেন, কাশ্নীরের ৩৭০ ধারার বিরোধিতা করতে গিয়ে কাশ্মীরে অশান্তি ছড়াতে চাইছে পাকিস্তান।

তারপরেই কংগ্রেস সাংসদ শশী থারুর টুইটে লিখেছিলেন, কাশ্মীর একেবারেই ভারতের অভ্যন্তরীন বিষয় এখানে বাইরের কারোর হস্তক্ষের বরদাস্ত নয়। দেশের বিরোধী দল হিসেবে তাঁরা কাশ্মীর ইস্যুর বিরোধিতা করলেও আন্তর্জাতিক ক্ষেত্রে কংগ্রেস প্রধানমন্ত্রী মোদীর পাশে রয়েছেন বলে টুইটে লিখেছিলেন শশী।

[মমতা হয়তো খুন করেছেন রাজীব কুমারকে! কালীঘাটের বাড়ি তল্লাশির পরামর্শ সৌমিত্রর ]

কিন্তু তার পরেও রাষ্ট্রপুঞ্জের মতো আন্তর্জাতিক মঞ্চে পাক প্রধানমন্ত্রীর মুখে কংগ্রেসের নাম অনেকটাই অস্বস্তিতে ফেলেছে রাহুলদের। ২০১৯ সালের লোকভা ভোটের আগেও মোদীর বিরোধিতায় রাহুলদের প্রশংসা শোনা গিয়েছিল পাক মন্ত্রীদের মুখে। এই নিয়েও কংগ্রেসের বিরুদ্ধে সরব হয়েছিল বিজেপি। জাতিয়তাবাদের তীরে কংগ্রেসকে বিঁধতে চাইছেন মোদী আঁচ করতে পেরেই সতর্ক হয়েছিলেন রাহুলরা। কিন্তু তারপর ফের পাক প্রধানমন্ত্রী ইমরান খানের মুখে কংগ্রেসের নাম আসায় নতুন করে বিতর্ক তৈরি হয়েছে।

[ প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগকারী ছাত্রী গ্রেফতার]

English summary
Imran Khan quoted the Congress party in order to attack India over Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X