India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের ভারতের প্রশংসায় ইমরান খান, জ্বালানির দাম কমানোয় মোদী সরকারের প্রশংসা প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর

Google Oneindia Bengali News

ফের একবার ভারতের প্রশংসায় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। পেট্রোল-ডিজেলের দাম কমানো নিেয় মোদী সরকারের প্রশংসা করেছেন ইমরান। তিনি বলেছেন দেশ বাসীর স্বার্থে জ্বালানির দাম কমানো নিয়ে যে সিদ্ধান্ত মোদী সরকার নিয়েছে তা প্রশংসার যোগ্য। আমেরিকার চাপের কাছে নকি স্বীকার করেনি ভারত। প্রসঙ্গত উল্লেখ্য উইক্রেন রাশিয়ার যুদ্ধের জেরে রাশিয়াকে প্রায় এক ঘরে করে রাখতে চাইছে আমেরিকা। একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে রাশিয়ার উপরে। বাণিজ্যও প্রায় বন্ধ হয়ে দিয়েছে। এই পরিস্থিতিতে রাশিয়া সস্তায় তেল বিক্রি করছে। আর সেই সুযোগ নিয়েছে ভারত। যদিও রাশিয়ার যুদ্ধের সিদ্ধান্তকে কোনওদিনই সমর্থন করেনি ভারত

ভারতের প্রশংসায় ইমরান

ভারতের প্রশংসায় ইমরান

ফের একবার ভারতের প্রশংসায় করলেন ইমরান খান। মোদী সরকারের প্রশংসায় যাকে বলে পঞ্চমুখ তিনি। দেশে জ্বালানির দাম কামানো নিয়ে মোদী সরকারের প্রচেষ্টার প্রশংসা করেছেন তিনি। আমেরিকার কাছে নকি স্বীকার না করে রাশিয়ার কাছ থেকে সস্তায় তেল কিনছে ভারত। দেশবাসীর স্বার্থে মোদী সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ইমরান খান। তিনি বলেছেন এটা ভারতেই সম্ভব। প্রসঙ্গত উল্লেখ্য প্রধানমন্ত্রী পদ থেকে সরার আগেও একবার ইমরান খান ভারতের প্রশংসা করে বলেিছলেন ভারতেই একমাত্র গণতন্ত্র রক্ষা করা হয়।

জ্বালানির দাম কমানোর সিদ্ধান্ত

জ্বালানির দাম কমানোর সিদ্ধান্ত

গতকাল ঐতিহাসিক সিদ্ধান্ত ঘোষণা করেছে মোদী সরকার। এক ধাক্কায় পেট্রোল ডিজেলের দাম ১০টাকা কমিয়ে দেওয়া হয়েছে। যাকে বলে মধ্যবিত্তের সংসারে অনেকটাই স্বস্তি নেমে এসেছে। অনেক রাজ্যই আবার কেন্দ্রের শুল্ক কমানোর পর আবার ভ্যাট কমিয়েছে। কেরল, রাজস্থান সরকার জ্বালানির দামের উপর ভ্যাট কমানোর সিদ্ধান্ত নিয়েছে তার জেরে অনেকটাই দাম কমেছে জ্বালানি েতলের। এতে মুদ্রাস্ফীতি অনেকটাই নিয়ন্ত্রণে আসবে বলে মনে করা হচ্ছে।

গ্যাসের দামে ভর্তুকি

গ্যাসের দামে ভর্তুকি

রান্নার গ্যাসের দামে ২০০ টাকা করে ভর্তুকি দেওয়ার কথা ঘোষণা করেছে মোদী সরকার। এতে গ্যাসের দামও অনেকটাই কমবে। কারণ রান্নার গ্যাসের দাম অস্বাভাবিক হারে বেড়ে গিয়েছিল। এক ধাক্কায় ১০০০ টাকা ছাড়িয়ে গিয়েছিল রান্নার গ্যাসের দাম যা মধ্যবিত্তের ক্ষমতার বাইরে চলে গিয়েছিল। রান্নার গ্যাসের দাম বেড়ে যাওয়ার কারণে খাবারের জিনিসের দামও হু হু করে বাড়তে শুরু করেছিল। সাধারণ মানুষ কঠিন পরিস্থিতির মধ্যে পড়ে গিয়েিছলেন।

রাশিয়া থেকে সস্তায় তেল কেনা

রাশিয়া থেকে সস্তায় তেল কেনা

দেশের জ্বালানির দাম কমাতে রাশিয়া থেকে তেল কেনার সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। সস্তায় তেল পাওয়া গেলে জ্বালানির দাম কমবে। আমেরিকা রাশিয়ার প্রতি অসন্তুষ্ট কাজেই রাশিয়াথেকে তেল কিনলে বিরূপ প্রভাব পড়তে পারে জানার পরেও মোদী সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। দেশবাসীর কথা ভেবেই মোদী সরকার এই সিদ্ধান্ত নিয়েছে তাকে সাধুবাদ জানিয়েছেন ইমরান খান।

স্নাতক যোগ্যতায় কম্বাইন্ড ডিফেন্স সার্ভিসের মাধ্যমে কয়েশো নিয়োগ! পরীক্ষার আয়োজনে UPSCস্নাতক যোগ্যতায় কম্বাইন্ড ডিফেন্স সার্ভিসের মাধ্যমে কয়েশো নিয়োগ! পরীক্ষার আয়োজনে UPSC

English summary
Imran Khan praised Narendra Modi government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X