• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুসলিমদের উপর নিপীড়ন বাড়ছে চিনে, তবু বন্ধুত্বে অনড় ইমরান খান

চিনের উইঘুরে মুসলিমদের উপর মাত্রাছাড়া নিপীড়ন বাড়ছে। তারপরও প্রতিবেশী চিনকে পরম বন্ধু বলেই দাবি করলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি প্রকাশ্যে চিনের সঙ্গে বন্ধুত্বের কথা দাবি করে বলেছেন সবকিছু নিয়ে প্রকাশ্যে আলোচনা করা যায় না। কাশ্মীরে মুসিলমদের অধিকার নিয়ে সরব হওয়া ইমরানের মুখে চিনের প্রশংসা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে পাকিস্তানের দ্বিমুখী নীতি।

চিনে চরম নিপীড়নের শিকার মুসলিমরা

চিনে চরম নিপীড়নের শিকার মুসলিমরা

গত কয়েক বছর ধরেই চিনে মুসলিমদের সংখ্যা বাড়ছে। তার নিয়ন্ত্রণে বেজিং একাধিক চরম পদক্ষেপ নিয়েছে। যেমন প্রার্থনায় নিষেধাজ্ঞা। খাবারের ক্ষেত্রে নিষেধাজ্ঞা। এছাড়া অত্যাচার তো চলছেই। সবচেয়ে বেশি অত্যাচারের শিকার চিনের উইঘুরের ধর্মান্তরিত মুসলিমরা। জোর করে তাঁদের শুদ্ধিকরণ করানো হয় একাধিক কাজ করানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

চিন পরম বন্ধু

চিন পরম বন্ধু

উইঘুরে মুসলিমদের উপর এই চরম নির্যাতনের পরেও বেজিংকে পরম বন্ধু বলেই দাবি করেছে ইসলামাবাদ। ইমরান খান কিছুতেই প্রকাশ্যে এই নিয়ে চিনের সমালোচনা করতে নারাজ। তিনি দাবি করেছেন উইঘুরের ইস্যুতে চিনের সঙ্গে আলোচনা চলছে। তবে সেটা নিয়ে প্রকাশ্যে আলোচনা করার মতো কিছু হয়নি। চিন পাকিস্তানকে অসময়ে অনেক সাহায্য করেছে বলে দাবি করেছেন তিনি। তাই চিনের মতো বন্ধু খুব কম পাওয়া যায় বলে দাবি করেছেন পাক প্রধানমন্ত্রী।

নির্বাচনী পুনর্বিন্যাস নিয়ে মুকুলকে কটাক্ষ ফিরহাদের, নির্বাচন পিছনোর চেষ্টা
কাশ্মীর ইস্যুতে সরব

কাশ্মীর ইস্যুতে সরব

চিনে মুসলিমদের উপর নিপীড়ণ নিয়ে পাকিস্তান চুপ করে থাকলেও কাশ্মীর মুসলিমদের অধিকার রক্ষা নিয়ে সরব হয়েছে। ইমরানের এই নীতিকে দ্বিচারিতা বলে কটাক্ষ করেছে রাজনৈিতক মহল। চিন পাকিস্তানকে লাগাতার অর্থসাহায্য করে চলেছে বলেই ইমরান এই নিয়ে একটি শব্দও খরচ করতে চাইছে না বলে অভিযোগ করা হয়েছে। অথচ িচনে মুসলিমদের অধিকার রক্ষায় প্রকাশ্যে একটি মন্তব্যও করতে রাজি হননি তিনি।

English summary
Imran Khan called china as a friend amid tourcher on muslims
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X