India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কিম জং উনের সঙ্গে একই তালিকায় ইমরান! মিডিয়ার স্বাধীনতা ইস্যুতে পাক প্রধানমন্ত্রী কোনপথে

Google Oneindia Bengali News

দেশের অভ্যন্তরে একাধিক ইস্যুতে কার্যত বিদ্ধ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এরই মাঝে 'রিপোর্টার্স উইদাউট বর্ডার্স' এর তরফে এক নয়া তালিকায় প্রকাশ করা হল বিশ্বের সেই সমস্ক রাষ্ট্রেতার নাম, যাঁরা মিডিয়ার স্বাধীনতাকে খর্ব করেছেন। তালিকায় ৩৭ জনের মধ্যে অন্যতম নাম পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

কিম জং উনের সঙ্গে একই তালিকায় ইমরান! মিডিয়ার স্বাধীনতা ইস্যুতে পাক প্রধানমন্ত্রী কোনপথে

আরএসএফ-এর নয়া তালিকায় তুলে ধরা হয়েছে সেই সমস্ত দেশের কথা যেখানে মিডিয়ার স্বাধীনতার ওপর প্রবল তোপ দাগা হয়েছে। উত্তর কোরিয়ায় কিম জং উনে শাসনে অমন বহু ঘটনা ঘটে গিয়েছে। এমনকি পাকিস্তানের বুকেও মিডিয়া স্বাধীনতা শিকেয়ে উঠেছে বলে দাবি সংবাদমাধ্যম সংক্রান্ত নজরদারি প্রতিষ্ঠান 'রিপোর্টার্স উইদাউট বর্ডার্স' এর। শুধু যে পাকিস্তানের প্রধানমন্ত্রীই এই তালিকায় রয়েছে , তা নয়। তালিকায় নাম রয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনারও।

তালিকায় জায়গা করেচেন হাঙ্গেরির প্রাইমিনিস্টার ভিক্টর ওরবানের। এদিকে, মহিলা রাষ্ট্রনেতা হিসাবে মিডিয়া অধিকার খর্ব সংক্রান্ত তালিকায় নাম রয়েছে হংকংয়ের প্রশাসক ক্যারি ল্যামের। প্রসঙ্গত, শেখ হাসিনা ও ক্যারি ল্যামের মতো মহিলা রাষ্ট্রনেত্রীদের নাম প্রথমবার এই তালিকায় উঠে এসেছে। সোমবারই এই তালিকা প্রকাশিত হয়। এই তালিকায় ৩৭ জনের মধ্যে ১৭ জনের নাম নতুন করে সংযুক্ত করা হয়েছে। তালিকার ব্যাখ্যায় প্রতিষ্ঠান বলছে, মিডিয়ার ওপর সেন্সরশিপ চালিয়ে দেওয়া হয়েছে, এই দেশগুলিতে। সেকারণেই এই তলিকায় ১৯ টি দেশকে লাল তালিকায় রাখা হয়েছে ১৬ টি দেশ কালো তালিকাভূক্ত। যার অর্থ এই দেশগুলি মিডিয়ার স্বাধীনতার ক্ষেত্রে খুবই খারাপ পদক্ষেপ নিয়েছে।

English summary
Imran Khan and Kim Jong Un on Press Freedom Predators list , know what dies it means
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X