• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউন উঠলে ১লা জুন থেকেই আমেরিকায় প্রতিদিন মৃত্যু হতে পারে প্রায় ৩ হাজার মানুষের

  • |

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের জেরে এখন সবচেয়ে বেশি বিপর্যস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। ইতোমধ্যেই করোনা ভাইরাসে প্রাণ হারিয়েছে যুক্তরাষ্ট্রের প্রায় ৭০হাজারের বেশি মানুষ।আক্রান্তের সংখ্যা প্রায় ১২ লাখ ১২ হাজার ৯৫৫ জন। এমতাবস্থায়,প্রবলভাবে হেলে পড়েছে দেশের অর্থনৈতিক পরিকাঠামো। আশঙ্কা করা হচ্ছে, এভাবে চলতে থাকলে ১লা জুন থেকে যুক্তরাষ্ট্রে প্রতিদিন এই ভাইরাসে প্রাণ হারাতে পারেন অন্তত ৩ হাজার করে মানুষ।

হেলে পড়েছে দেশের অর্থনীতি, বেকারত্বে ধুঁকছে ৩ কোটি যুবক

হেলে পড়েছে দেশের অর্থনীতি, বেকারত্বে ধুঁকছে ৩ কোটি যুবক

এই পরিস্থিতিতে স্বভাবতই হেলে পড়েছে দেশীয় অর্থনীতি, কাজ হারিয়ে বেকারত্বে ধুঁকছে প্রায় ৩ কোটি যুবক। এমতাবস্থায়, প্রেসিডেন্ট ট্রাম্প অঙ্গ রাজ্য গুলিকে তাদের অর্থনীতি পুনরায় চালু করার জন্য যখন চাপ দিচ্ছেন তখন তার প্রশাসনের নিজস্ব এক সমীক্ষায় দেখা যাচ্ছে, আগামী কয়েক সপ্তাহে দেশে করোনা সংক্রামণ ও মৃত্যু দুটোই বাড়বে।

লকডাউন উঠলে প্রতিদিন পিছু মৃত্যু হতে পারে ৩০০০ জনের

লকডাউন উঠলে প্রতিদিন পিছু মৃত্যু হতে পারে ৩০০০ জনের

অন্যদিকে, করোনার আতঙ্কের মধ্যেই সামনে এল এক ভয়ঙ্কর তথ্য। জানা যাচ্ছে, এ মাসে লকডাউন তুলে নেওয়া হলে যুক্তরাষ্ট্রে ১লা জুন থেকে করোনায় আক্রান্ত হয়ে দিনে অন্তত তিন হাজার মানুষ মারা যেতে পারে। সোমবার দেশের একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ট্রাম্প প্রশাসনের অভ্যন্তরীণ এক সেমিনারে এ ধরনের আশঙ্কা গোপনে প্রকাশ করা হলেও তা সামনে আসতে বেশি সময় লাগেনি।

এক মাসেই মৃত্যু হতে পারে ৯০ হাজার মানুষের, আক্রান্ত হতে পারে ২ লাখ

এক মাসেই মৃত্যু হতে পারে ৯০ হাজার মানুষের, আক্রান্ত হতে পারে ২ লাখ

সম্প্রতি,যুক্তরাষ্ট্রের ফেডারাল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি করোনার ওপর যে মডেল তৈরি করেছে তার উপর ভিত্তি করে সরকারের অনুমান চলতি মাসের শেষ নাগাদ প্রতিদিন প্রায় ২ লাখ করে করোনায় আক্রান্ত হবে। বর্তমানে যেই সংখ্যা প্রায় ২৫০০। এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি রাজ্য ইতিমধ্যেই কোভিড-১৯ সংক্রান্ত তাদের বিধিনিষেধকে শিথিল করেছে এবং আসন্ন দিনে জর্জিয়া, মিসিসিপি, টেনেসি, টেক্সাস, ইলিনয়, আলাস্কা, অ্যারিজোনা, আরকানসাস, কলোরাডো, ফ্লোরিডা, ক্যানসাস, মিনেসোটা, মিসৌরি, মন্টানা, নেব্রাস্কা, নিউ হ্যাম্পশায়ার, ওহিও, দক্ষিণ ক্যারোলিনা, ভার্মন্ট এবং পশ্চিম ভার্জিনিয়ার মতো রাজ্যগুলিতেও নিষেধাজ্ঞা শিথিল হতে চলেছে বলে জানা যাচ্ছে।

কেন্দ্রকে তোপ তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের

English summary
Corona can kill about 90,000 people in the United States in a single month
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X