• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জি জিনপিং দেখেছেন আমিরের 'দঙ্গল', কেমন লাগল তা জানিয়েছেন নরেন্দ্র মোদীকে

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাংহাই কর্পোরেশন অর্গানাইজেশন উপলক্ষে সাক্ষাৎ করেছেন চিনা রাষ্ট্রপতি জি জিনপিং। এবং সাক্ষাতের প্রথমেই বলিউড সিনেমা দঙ্গল নিয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন। আমির খান অভিনীত দঙ্গল দেখেছেন চিনা রাষ্ট্রপতি। এবং যারপরনাই ভালো লেগেছে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রীকে।

গত মাসের ৫ তারিখে চিনে দঙ্গল মুক্তি পেয়েছে। এবং চিনা সিনেমা বাজারে একের পর এক রেকর্ড করে চলেছে। ইতিমধ্যেই শুধুমাত্র চিনের বাজারে ১১০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে সিনেমাটি।

জি জিনপিং দেখেছেন আমিরের 'দঙ্গল', কেমন লাগল তা জানিয়েছেন নরেন্দ্র মোদীকে

ফলে ১ হাজার কোটি টাকার ব্যবসা করেছে, এমন সিনেমার তালিকায় ৩৩তম চলচ্চিত্র হিসাবে ইতিমধ্যেই স্থান করে নিয়েছে আমির খানের দঙ্গল। সবমিলিয়ে চিনে মোট ৭ হাজার স্ক্রিনে আমিরের দঙ্গল দেখানো হচ্ছে।

জিনপিং বলেছেন, চিনে দারুণ ব্যবসা করছে দঙ্গল। তিনি নিজে দঙ্গল দেখেছেন। নরেন্দ্র মোদীকে এমনটাই জানিয়েছেন জি জিনপিং। এই তথ্য সামনে এনেছেন ভারতের বিদেশমন্ত্রকের সচিব এস জয়শঙ্কর। এই এসসিও সম্মেলন থেকেই এই গোষ্ঠীর স্থায়ী সদস্যের মর্যাদা পেল ভারত ও পাকিস্তান।

চিনে দঙ্গল আরও একটি রেকর্ড করেছে। তা হল 'নন-হলিউড' বিদেশি সিনেমা হিসাবে সবচেয়ে সবচেয়ে বেশি টাকা বক্স অফিসে রোজগার করেছে। কুস্তিগীর মহাবীর সিং ফোগতের জীবন নিয়ে সিনেমাটি তৈরি হয়েছে যাতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন আমির খান।

আসন্ন বিশ্ব যোগদিবস চিনের মহাসমারোহে পালিত হবে বলে চিনের তরফে ভারতকে জানানো হয়েছে বলেও এদিন জানিয়েছেন বিদেশমন্ত্রকের সচিব এস জয়শঙ্কর।

English summary
‘I liked watching Dangal’: Chinese President Xi Jinping tells Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X