• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধেয়ে আসছে হ্যারিকেন ডরিয়ান! সতর্কতা জারি করে উপকূল খালি করার নির্দেশ

ধেয়ে আসছে হ্যারিকেন ডরিয়ান। রবিবার রাতে পূর্ব ফ্লোরিডা জুড়ে সতর্কতা জারি করা হয়েছে। আটলান্টিক উপকূল জুড়েই এই সতর্কতাজারি করা হয়েছে। দক্ষিণ ক্যারোলিনা এবং জর্জিয়াতেও সতর্কতা জারি করা হয়েছে।
  • |
Google Oneindia Bengali News

ধেয়ে আসছে হ্যারিকেন ডরিয়ান। রবিবার রাতে পূর্ব ফ্লোরিডা জুড়ে সতর্কতা জারি করা হয়েছে। আটলান্টিক উপকূল জুড়েই এই সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণ ক্যারোলিনা এবং জর্জিয়াতেও সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি উপকূল খালি করার নির্দেশও দেওয়া হয়েছে।

ধেয়ে আসছে হ্যারিকেন ডরিয়ান! সতর্কতা জারি করে উপকূল খালি করার নির্দেশ

রবিবার স্থানীয় সময় বিকেল ৫ টা নাগাদ মিয়ামির ন্যাশনাল হ্যারিকেন সেন্টার থেকে প্রথমবারের জন্য সতর্কতা জারি করা হয়। সেই সময় জানানো হয়েছিল ঝড় রয়েছে পাম বিচেক ১৭৫ মাইল পূর্বে। যা ঘন্টায় ৫ মাইল বেগে পশ্চিমের দিকে এগিয়ে যাচ্ছে। সপ্তাহের মাঝামাঝি সময়ে ফ্লোরিডার পূর্ব উপকূলে এই ঝড় আঘাত হানতে পারে সতর্কবার্তায় জানানো হয়েছে। বাসিন্দাদের সতর্কবার্তা মেনে চলতেও পরামর্শ দেওয়া হয়েছে হ্যারিকেন সেন্টার থেকে।

এছাড়াও শক্তিশালী ঝড় আছড়ে পড়তে পারে জর্জিয়া, দক্ষিণ ক্যারোলিনা, উত্তর ক্যারোলিমায়। এইসব এলাকার বাসিন্দাদের বলা হয়েছে ঝড়ের গতিবিধি সংক্রান্ত খবরের ওপর নজর রাখতে। প্রবল বৃষ্টির সঙ্গে হঠাৎ বন্যার মতো পরিস্থিতি তৈরি হতে পারে সতর্ক করে দেওয়া হয়েছে।

হ্যারিকেনের সম্ভাব্য প্রভাব পড়া এলাকাগুলিতে যাতে পেট্রোল, খাবার কিংবা জরুরি সরবরাহ বজায় রাখা যায়, তার জন্য সচেষ্ট হয়েছে প্রশাসন।

আবহাওয়াবিদরা সতর্ক করে বলেছেন, ঝড়ের জেরে সমুদ্র উত্তাল থাকবে। সমুদ্রের ঢেউ স্বাভাবিকের থেকে ১৮ থেকে ২৩ ফুটের বেশি হতে পারে বলেও সতর্ক করে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: নিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকানে ঢুকে পড়ল লরি, গঙ্গারামপুরে দুর্ঘটনায় মৃত্যু পাঁচজনের][আরও পড়ুন: নিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকানে ঢুকে পড়ল লরি, গঙ্গারামপুরে দুর্ঘটনায় মৃত্যু পাঁচজনের]

[আরও পড়ুন: বাইকে করে সংসদে 'হামলা'র চেষ্টা! গ্রেফতার যুবক][আরও পড়ুন: বাইকে করে সংসদে 'হামলা'র চেষ্টা! গ্রেফতার যুবক]

English summary
Hurricane Dorian is coming warning issued in Florida, orders for evacuation.Mandatory evacuations were also ordered in South Carolina and Georgia.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X