• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রূপকথার গল্পের গণ্ডি ছাড়িয়ে এবার মানবমুখী মাছ উদ্ধার চিনে

  • |

রূপকথার গল্পে ছোটবেলায় আমরা অনেকেই মৎস্য কন্যার কথা শুনে থাকলেও বাস্তবের মাটিতে মানব দর্শন মাছ ! এরকমটা হয়তো স্বপ্নেও ভাবেননি অনেকে।

রূপকথার গল্পের গণ্ডি ছাড়িয়ে এবার মানবমুখী মাছ উদ্ধার চিনে

এবার চিনে ভাইরাল হয়েছে 'মানবমুখী’ একটি মাছের ভিডিও। শনিবার রাতে ভাইরাল হওয়া মাছের এই ভিডিওটি ইতিমধ্যেই সাড়া ফেলেছে গোটা সোশ্যাল মিডিয়ার দুনিয়ায়। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা মিলেছে এক অস্বাভাবিক ও ভয়ঙ্কর দর্শন এক জলজ প্রাণীর। ভিডিওটিতে দেখা যাচ্ছে প্রাণীটির দেহের গঠন মাছের মতো হলেও যার মুখ হুবহু মানুষের মতো দেখতে।

সূত্রের খবর, চিনের মিয়াও গ্রামে বেড়াতে আসা এক মহিলা প্রথম এই মানবমূখী মাছটি দেখতে পান। অদ্ভুত এই প্রানীটি দেখা মাত্রই তিনি তা লেন্স বন্দি করে আপলোড করেন চিনা মাইক্রোব্লগিং সাইট 'ওয়েইবোতে’। পরবর্তীকালে সেই ভিডিও ভাইরাল হয়ে ঘুরতে থাকে বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে।

১৪ মিনিট দৈর্ঘ্যের ওই ভিডিওটিতে দেখা স্পটতই দেখা যাচ্ছে একটি নাক, দুটি চোখ ও একটি মুখওয়ালা মাছকে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর ভিডিওটি ইতিমধ্যেই লক্ষাধিক ভিউ ও হাজারেরও বেশি কমেন্টের গণ্ডি পেরিয়েছে। একাধিক টুইটার ব্যবহারকারীকে ভিডিওটি দেখে বেশ ভীত-শঙ্কিত হতে দেখা গেছে। আবার অনেকে ভিডিওটিকে নিয়েছেন বেশ মজার ছলেই।

অন্যদিকে গত সেপ্টেম্বরেই অপর এক অদ্ভুত দর্শন সমুদ্র প্রাণী উদ্ধারেও তাজ্জব হয়ে গিয়েছিল তামাম সোশ্যাল মিডিয়া। সেই সময় নরওয়ের এক জেলের জালে ধরা পরে এক বিরল দর্শন সামুদ্রিক মাছ। ওই উদ্ভট সামুদ্রিক প্রাণীটির অগুনতি চোখ অবাক করে অনেককেই। এবার চিনে মানব দর্শন মাছের উদ্ধারে বিস্মিত গোটা বিশ্ব।

English summary
after rescue human-faced fish in China many reactions comings from social media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X