• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাকিস্তানে সেনাবাহিনী নিয়ন্ত্রিত অঞ্চলে একের পর এক বিস্ফোরণ, কেঁপে উঠল এলাকা

Google Oneindia Bengali News

রবিবার পাকিস্তানের শিয়ালকোটের সেনানিবাস এলাকায় একটি প্রচণ্ড বিস্ফোরণ ঘটেছে বলে খবর মিলেছে। স্থানীয় সংবাদ সংস্থাগুলো জানিয়েছে , প্রথম বিস্ফোরণের পর একাধিক বিস্ফোরণ ঘটে। জানা গিয়েছে , পাকিস্তান সেনাবাহিনীর নিয়ন্ত্রিত এলাকায় একটি গোলাবারুদ ডিপোতে বিস্ফোরণটি ঘটেছে বলে সন্দেহ করা হচ্ছে। এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও প্রাণহানি হয়নি বলে স্থানীয়রা জানিয়েছেন। পাকিস্তান সেনাবাহিনী এখনও বিস্তারিত নিশ্চিত করেনি।

পাকিস্তানে সেনাবাহিনী নিয়ন্ত্রিত অঞ্চলে একের পর এক বিস্ফোরণ, কেঁপে উঠল এলাকা

একটি সংবাদ সংস্থা সূত্রে খবর , উত্তর পাকিস্তানের শিয়ালকোট সামরিক ঘাঁটিতে একাধিক বিস্ফোরণ ঘটে। প্রাথমিক ইঙ্গিত করা হচ্ছে এটি একটি গোলাবারুদ স্টোরেজ এলাকা। সেখানে এখন ব্যাপকভাবে আগুন জ্বলছে। তবে এর কারণ ঠিক কী তা এখনও জানা যায়নি। বেশ কিছু মানুষ ঘটনার ভিডিওও সোশ্যাল মাধ্যমে করেছেন, অনেকে দাবি করছেন যে এলাকায় একাধিক বিস্ফোরণ ঘটেছে। ভিডিওগুলিতে, সাইট থেকে ধূসর এবং কালো ধোঁয়ার ঘন কলাম উঠতে দেখা যায়।

এখন পর্যন্ত কোনো ধরনের আহত বা মৃত্যুর খবর পাওয়া যায়নি। একটি বিশেষ সূত্র আবার বলছে যে জম্মুর নিকটবর্তী গোলাবারুদ ডিপোতে একটি "অপরিচিত বস্তু" দ্বারা আঘাত করার পরে বিস্ফোরণটি ঘটে। যদিও পাকিস্তান সরকার বা সেনাবাহিনী এখনো এ বিষয়ে কোনও বিবৃতি দেয়নি।বিস্ফোরণটি এমন এক সময়ে ঘটেছে যখন পাকিস্তানে প্রধানমন্ত্রী ইমরান খানের সরকার এবং বিরোধী নেতাদের মধ্যে ক্ষমতার দ্বন্দ্ব শুরু হয়েছে। ইমরানের সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাস না হলে বিরোধী নেতারা পাকিস্তানের নিম্নকক্ষে "অবস্থান" করার এবং অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন (ওআইসি) শীর্ষ সম্মেলন ব্যাহত করার হুমকি দিয়েছেন।

সূত্রের খবর অনুসারে, জেনারেল কামার জাভেদ বাজওয়ার নেতৃত্বে পাকিস্তান সেনাবাহিনীর শীর্ষস্থানীয়রা ওআইসি সম্মেলনের পরে ইমরানকে পদত্যাগ করতে বলেছেন। জেনারেল বাজওয়া, অন্য তিন সিনিয়র লেফটেন্যান্ট জেনারেল এবং ইন্টার-সার্ভিস ইন্টেলিজেন্স (আইএসআই) প্রধান লেফটেন্যান্ট জেনারেল নাদিম আঞ্জুম ইমরানকে পালানোর কোনো পথ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ইমরান এবং সেনা সংস্থার মধ্যে ফাটল দৃশ্যমান হয়েছিল যখন ১১ মার্চ তার বক্তৃতায় বিরোধী নেতাদের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য ব্যবহার না করার জন্য সেনাপ্রধান বাজওয়ার পরামর্শকে প্রত্যাখ্যান করেছিলেন।

ইমরান বলেছিলেন, "আমি শুধু জেনারেল বাজওয়ার (পাকিস্তান সেনাবাহিনীর প্রধান) সাথে কথা বলছিলাম এবং তিনি আমাকে ফজলকে 'ডিজেল' হিসাবে উল্লেখ না করতে বলেছিলেন। কিন্তু আমি সেই ব্যক্তি নই যে এটি বলছে। লোকেরা তার নাম দিয়েছে ডিজেল,"। তিনি জেইউআই-এফ নেতা মাওলানা ফজলুর রহমানকে উল্লেখ করে এই কথা বলেছিলে।

English summary
one after another blast happened in Pakistan army area in Sialkot
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X