• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তান কোন গুপ্ত পথে কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করছে! ফের জেগে উঠছে 'হুজি' শিবির

  • |

শীত আসছে। তার আগেই কাশ্মীরে জঙ্গিদের ঢুকিয়ে নাশকতার চেনা প্ল্যানে রয়েছে পাকিস্তান। তবে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের অন্দরে কোণঠাসা ইমরান সরকার এবার মরিয়া ভারতে জঙ্গি অনুপ্রবেশের নিরিখে। এমন অবস্থায় পাঠানকোট হামলার ষড়যন্ত্রকারীদের নেতৃত্বে পাকিস্তানে জঙ্গি অনুপ্রবেশের গোপন ছক চলছে।

 নেতৃত্বে পাঠানকোট হামলার মূল চক্রী!

নেতৃত্বে পাঠানকোট হামলার মূল চক্রী!

২০১৬ সালে পাঠানকোট হামলার মূলচক্রী ছিল দাগী জঙ্গি ইরফান জাঙ্গভি, কাশিফ জান ও শাহিদ লতিফ। এদের বিরুদ্ধে পাকিস্তান পদক্ষেপ নেওয়া তো দূরের কথা, ফের ভারতে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টায় রয়েছে। পাকিস্তান থেকে কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশের জন্য একাধিক রুট ইতিমধ্যেই এরা ছকে ফেলেছে।

শিয়ালকোট-সাকরাগড় নজরে

শিয়ালকোট-সাকরাগড় নজরে

গোয়েন্দারে রিপোর্ট বলছে , শিয়ালকোট-সাকড়াগড়, ও ভিমবার-সামানি রুট ধরে পাকিস্তান থেকে ভারতে জঙ্গি অনুপ্রবেশের ছক কষেছে পাকিস্তানের সন্ত্রাসী শিবিরগুলি। এর আগে, কাশ্মীরে ঢুকতে বেন নালা সাঁতরে পার করত জঙ্গিরা। ২০১৬ সালে তারা নাগরোটা আর্মি ক্যাম্প, সুজওয়ান ২০১৮ সালে, ২০১৮ সালেই আবার ঝাঝ্ঝার কোটলির রাস্তা ধরে ভারতে অনুপ্রবেশ করে। ২০১৬ সালে পাঠানকোট হামার সময় সাকরাগড় এলাকা দিয়ে ভারতে জঙ্গিদের অনুপ্রবেশ করায় পাকিস্তান।

 শিয়ালকোট থেকে ট্রাকে জম্মুতে অস্ত্র কারবারি.. নেপথ্যে 'ডক্টর'!

শিয়ালকোট থেকে ট্রাকে জম্মুতে অস্ত্র কারবারি.. নেপথ্যে 'ডক্টর'!

এর আগেই জম্মুতে অস্ত্র পাচারের সন্ধান পেয়েছে ভারতীয় সেনা। জম্মু, সাম্বা, পাঠানকোট হাইওয়ে ধরে এই পাচারের ছকে পাকিস্তান জোরকদমে নেমেছে বলে খবর। গোয়েন্দাদের সূত্র বলছে, ঘটনার নেপথ্যে রয়েছে জনৈক জঙ্গি 'ডক্টর'। যার আসল নাম আব্দুল মান্নান।

 ফের জাগ্রত হচ্ছে হুজি জঙ্গিরা

ফের জাগ্রত হচ্ছে হুজি জঙ্গিরা

ভিমবার সেক্টরে ক্রমেই ক্ষতার আস্ফালন বাড়াচ্ছে হুজি শিবির। হুজি জঙ্গিদের প্রধান লাসারউল্লাহ মাসুদ লাংগ্রিয়াল এবার নিজের হাতে এই রুটে জঙ্গি অনুপ্রবেশের দায়িত্ব নিয়েছে। তার সঙ্গে পিওকের হুজি কমান্ডারের প্রায়ই কথাবার্তা চলছে বলে খবর এসেছে ভারতীয় গোয়েন্দাদের হাতে।

কলকাতাঃ পুজোর আগে চালু হচ্ছে না নয়া মাঝেরহাট ব্রিজ

English summary
How Pakistn planning to use two routes to infiltrate terrorists in India in Winter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X