• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কূলভূষণ যাদবকে জইশ কিভাবে অপহরণ করে ISI-এর কাছে পাঠিয়ে দেয়! দিল্লির হাতে নয়া তথ্য

  • |

আজ বহু প্রতিক্ষিত কূলভূষণ মামলার রায় দিতে চলেছে আন্তর্জাতিক আদালত। এই প্রাক্তন ভারতীয় সেনাকে দেশে ফিরিয়ে আনতে জোরদার আইনি লড়াই চালিয়ে গিয়েছে দিল্লি। কূলভূষণ মামলায় ইসলামাবাদ বনাম দিল্লি যুদ্ধে এখনও পর্যন্ত পাকিস্তানের সমস্ত যুক্তিই খারিজ হয়ে গিয়েছে। এমনব অবস্থায় ভারতীয় সরকার সূত্রে জানা যাচ্ছে কিভাবে কূলভূষণকে অপহরণ করে এতদিন ধরে তাঁর ওপর অত্যাচার , জুলুম চালিয়ে আসছে পাকিস্তান।

আইএসআই নয় অন্য সংগঠন অপহরণ করে কূল ভূষণকে!

আইএসআই নয় অন্য সংগঠন অপহরণ করে কূল ভূষণকে!

পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের হাতে কূলভূষণের ধরা পড়ার যে তত্ত্ব ইসলামাবাদ ক্রমাগতভাবে দিয়ে আসছিল, তা কার্যত খারিজ করে দিয়েছে ভারত। দিল্লি সূত্রের খবর, আইএসআইএস এর মুখোশ পরে অন্য এক সশস্ত্র সংগঠন জইশ আল আদল কূলভূষণকে অপহরণ করে।

ইরানের চারবাহারে কী ঘটেছিল?

ইরানের চারবাহারে কী ঘটেছিল?

ব্য়বসার সূত্রে ইরানের চারবাহারে গিয়েছিলেন কূলভূষণ যাদব। সেখান থেকে তাকে সশস্ত্র সংগঠন জইশ আল আদল নামের এক সংগঠন , যারা পাক গোয়েন্দাদের হয়ে কাজ করে, তারা অপহরণ করে নিয়ে আইএসআই এর হাতে তুলে দেয়। পরে পাকিস্তান জানিয়ে দেয়, ভারতের হয়ে গুপ্তচরবৃত্তির অপরাধে কূলভূষণকে গ্রেফতার করেছে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই। এমনই তথ্য তুলে ধরেছে নয়া দিল্লি।

 জইশ আল আদল আসলে কোন সংগঠন?

জইশ আল আদল আসলে কোন সংগঠন?

মার্কিন মুলুক জইশ আল আদলের নেতা জুলদুল্লকে বিশ্ব সন্ত্রাসবাদীর তালিকাভুক্ত করেছে। ফলে এটা স্পষ্ট যে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার আড়ালে এই সংগঠন সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত। পাশাপাশি, কূলভূষণকে যেভাবে গ্রেফতার করা হয়েছে,তাতে ভিয়েনা চুক্তির শর্ত লঙ্ঘিত হয়েছে বলে দাবি করা হচ্ছে।

English summary
How Kulbhushan Jadav abducted and handed over to ISI, know the story .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X