• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সর্বাধিক করোনা শিকার হচ্ছেন হাসপাতালের সাফাই কর্মীরাই! সামনে এল চাঞ্চল্যকর রিপোর্ট

  • |

সম্প্রতি ব্রিটেনের একটি সমীক্ষায় দেখা যাচ্ছে হাসপাতালের অন্যান্য কর্মীদের তুলনায় পরিচ্ছন্নতার দায়িত্বে থাকা সাফাই কর্মীদের শরীরেই সর্বাধিক থাবা বসাচ্ছে করোনা। একাধিক ব্রিটিশ হাসপাতালের উপরে করা সমীক্ষাতেই এই নতুন তথ্য সামনে আসছে। এদিকে ইতিমধ্যেই ইংল্যান্ডে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ছুঁতে চলেছে বলে শেষ পরিসংখ্যানে দেখা যাচ্ছে।

অন্যান্য কর্মীদের তুলনায় হাসপাতালের সাফাই কর্মীদের শরীরেই বেশি থাবা বসাচ্ছে করোনা

পাশাপাশি ওই সমীক্ষায় আরও দেখা যাচ্ছে হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে কর্মরতদের থেকে সাফাই কর্মী সহ অন্যান্য বিভাগে কর্মরত স্বাস্থ্য কর্মীদেরই বেশি টার্গেট করছে মারণ করোনা। ওয়াকিবহাল মহলের ধারণা এই সমস্ত কর্মীদেরকেই বেশিরভাগ সময় বর্জ্য পরিষ্কার সহ একাধিক ঝুঁকিপূর্ণ কাজ করতে হয়। অনেক দেশেই তাদের এখনও পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থাও করা হয়নি. তারফলে তারাই সহজে করোনা শিকার হচ্ছেন।

পাশাপাশি ইংল্যান্ডের এই সমীক্ষায় দেখা যাচ্ছে শেতাঙ্গদের তুলনায় কৃষ্ণাঙ্গ, এশীয়রাই সর্বাধিক করোনা কবলে পড়ছেন। সাম্প্রতিক কালে থরাক্স নামের একটি জার্নালে এই গবেষণাপত্রটি প্রকাশিত হয়েছে বলে জানা যাচ্ছে। বার্মিংহাম বিশ্ববিদ্যালয়ের ইমিউনোলজি বিভাগের তরফে প্রায় ৫০০ জন সাফাই কর্মীর উপর সমীক্ষা চালিয়ে এই ফলাফল প্রকাশ করা হয়েছে বলেও জানা যাচ্ছে। পাশাপাশি গোটা প্রক্রিয়ায় এনএইচএস ফাউন্ডেশন ট্রাস্টের তরফেও বিশেষ সহায়তা করা হয় বলে খবর।

English summary
coronavirus is targeting hospital cleaners more than other workers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X