• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ির সাজসজ্জা বলে দিতে পারে আপনার চরিত্রের গোপন কথা! বলছে গবেষণা

  • |

কারোর বাড়িতে গিয়ে তাঁর গৃহস্থে পা রেখেই বোঝা যেতে পারে সেই বাড়ির গৃহস্বামীর চরিত্র কেমন। শুনে অবাক লাগলেও এমন তথ্য সত্যি। এমনই তথ্য দিচ্ছে গবেষণা। 'পারসোনালিটি অ্যান্ সোশ্যাল সাইকোলজি রিভিউ ' শীর্ষক এক গবেষণায় এমনই তথ্য উঠে আসছে। ফলে ,যেকোনও সময়েই আপনার বাড়িতে ঢুকে আপনার চরিত্রের অজানা রহস্য ভেদ করতে পারেন অনেকেই!

আপনার অজান্তেই আপনার বাড়ি বলে দিতে পারে কেমন চরিত্রের মানুষ আপনি! বলছে গবেষণা

হোপ কলেজের সোশ্যাল সাইকোলজিস্ট বেঞ্জামিন মেঘার এই গবেষণার অন্যতম প্রবক্তা। তিনি বলছেন, এই বিশ্বে ফাঁকা জায়গা বলে কিছুই নেই। সেভাবে মনস্তত্ত্বের ক্ষেত্রেও ফাঁকা বলে কিছু হয় না। প্রতিটি জায়গার কোনও না কোনও মনস্তাত্ত্বিক বিষয় , পরিধি, মাপ রয়েছে। রয়েছে তার মনস্তাত্ত্বিক কিছু অর্থ। আর সেই মতো, কাররো ঘরে প্রবেশ করে , ঘরের সাজসজ্জা দেখেই বলে দেওয়া যায় বাড়ির মালিকের চারিত্রিক গুণ।

গবেষকের দাবি , আমরা যে ভাবধারায় বিশ্বাস করি , বাড়িকেও সেভাবে রাখি। উদাহরণ হিসাবে, যে সমস্ত দম্পতিরা ফিল্ম দেখতে পছন্দ করেন, তাঁদের বাড়িতে হোম থিয়েটারের প্রযুক্তির প্রভাবই বেশি দেখা যায়। যাঁরা খেতে পছন্দ করেন, তাঁদের বাড়ির রান্নাঘর অত্যন্ত সমৃদ্ধ থাকবে। তবে এই গবেষণায় উল্লেখিত হয়নি পার্থিব পরিবেশ। গবেষণা বলছে, যে বাড়িতে দম্পতির মধ্যে সংঘাত রয়েছে, সেবাড়ির সাজসজ্জাতেই তা ধরা পড়ে। জায়গা দখলের চেষ্টা ও অহংবোধও প্রকাশ পেতে পারে বাড়ির সাজে।

মোবাইল ফোন লক করার প্রক্রিয়াই বলে দেবে আপনার বয়স, বলছে রিপোর্ট

English summary
Home Design speaks about man's personality ,says Study.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X