• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাঘের ঠান্ডায় ইলিশ উঠছে মুহুর্মুহু! দামও সাধ্যের মধ্যে, কোথায় ঘটল এমন কাণ্ড

  • |

' ঘোর বরিশায়, ইলিশ ছেড়ে দাও সরিষায়'.. এমন মজার লাইন বোজ বিলাসী বাঙালি সাধারণত বর্ষাকালেই করে থাকে। যখন বাইরে শ্রাবণের প্রবল ধারা, তখন বাড়ির রান্না ঘরে ছাঁকা সরষেল তেলে ইলিশ ভাজা র গন্ধো মো-মো করে ওঠে গোটা বাড়ি! কখনও খিচুড়ির সঙ্গে ভাজা কখনও বা ভাপা ইলিশ বর্ষায় বাঙালির পাতে না পড়লে মাছ-বিলাসে তৃপ্ত হয়না বাংলা। তবে এবার শুধু বর্ষা নয়, মাঘের 'অকালে'ও মিলছে এই রুপোলী খাদ্য!

মাঘের ঠাণ্ডায় ইলিশ উঠছে মুহুর্মুহু! দামও সাধ্যের মধ্যে, কোথায় ঘটল এমন কাণ্ড

সাইজেও বড়, আর দামও নাগালের মধ্যে। একজন বাঙালি ভোজন রসিকের এর থেকে বেশি কি চাই ইলিশ ঘিরে আয়েসে! আর সেই সাধের ইলিশ এবার প্রচুর পরিমাণে উঠতে শুরু করেছে বাংলাদেশের বরিশালে। জানুয়ারি মাসে এত পরিমাণ ইলিশ সেখানের মানুষ গত ১৫ বছরে দেখেননি বলে জানিয়েছেন। সেখানে ভালো সাইজের ইলিশের দাম আপাতত ৬২৫ টাকা থেকে ৮০০ টাকার মধ্যে আপাতত ঘোরাফেরা করছে। বাংলাদেশের মৎস ব্যবসায়ীদের মতে ইলিশের মরশুম সাধরণত সেপ্টেম্বর অক্টোবর। কিন্তু দশকের প্রথম জানুয়ারি কার্যত তাক লাগিয়ে দিল।

ভরা মাঘে,ইলিশের এমন বড় সাইজ দেখে তাজ্জব বরিশালবাসী। রবিবার পোর্ট রোডের মোহনায় বাংলাদেশে উঠেছে ৫০০ মণ ইলিশ। গত ৫ দিনে সেখানে ইলিশের সরবরাহ তাক লাগানো হারে বেড়ে গিয়েছে। সূত্রের দাবি, বড় ইলিশের সঙ্গে সেখানে প্রচুর খোকা ইলিশও উঠতে শুরু করেছে বলে খবর।

English summary
Hilsa is available in much cheaper price at Barishal of Bangladesh .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X