• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছয় সপ্তাহে দ্বিগুণ সংক্রমণ গোটা বিশ্বে! করোনা ঠেকাতে উচ্চপর্যায়ের জরুরী বৈঠক ডাকল হু

  • |

ইতিমধ্যেই গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৪ লক্ষের গণ্ডি পার করেছে। এখনও পর্যন্ত মারা গেছেন ৬ লক্ষ ৫৩ হাজারের বেশি মানুষ। এমতাবস্থায় নতুন আশঙ্কার কথা শোনাতে দেখা গেল বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে। এদিকে গত কয়েক সপ্তাহ থেকেই প্রতিটা দেশেই করোনার উচ্চ সংক্রমণ হার দেখা গেছে।

ছয় সপ্তাহে দ্বিগুণ সংক্রমণ গোটা বিশ্বে! করোনা ঠেকাতে উচ্চপর্যায়ের জরুরী বৈঠক ডাকল হু

পিছিয়ে নেই ভারতও। বর্তমানে প্রত্যহ ভারতে ৫০ হাজারের বেশি করোনা সংক্রমণ লক্ষ্য করা যাচ্ছে। এমতাবস্থায় হু-র ডাইরেক্টর জেনারেল টেড্রোস অ্যাধনম ঘেরবাইয়াসস জানাচ্ছেন গত ছয় সপ্তাহে গোটা বিশ্বেই দ্বিগুন করোনা সংক্রমণ দেখা গেছে। সূত্রের খবর আগামী বৃহষ্পতিবার তিনি করোনা সঙ্কট নিয়ে হু-র পরবর্তী পদক্ষেপ ঠিক করতে একটি জরুরী বৈঠকের ডাক দিয়েছেন।

এদিকে বর্তমান সময় থেকে ঠিক ছয় মাস আগে অর্থাত্ চলতি বছরের ৩০শে জানুয়ারি করোনা বিষয়ে প্রথম সতর্কবার্তা দিতে দেখা যায় হু-কে। জনস্বাস্থ্যের কথা মাথায় রেখে জারি করা জরুরি অবস্থা। তারপর থেকেই এই প্রথম হু-র প্রধান কর্যালয়ে এতবড় মাপের বৈঠক বসতে চলেছে বলে জানা যাচ্ছে। এই প্যানেলেই হু-র পরবর্তী করোনা বিরোধী কর্মসূচী ঠিক হবে বলে জানা যাচ্ছে। এই প্রসঙ্গে বলতে গিয়ে জেনেভার হেডকোয়ার্টার থেকে হু-র ডাইরেক্টর জেনারেল বলেন, “ কোভিড -১৯ আমাদের বিশ্ব আমূল বদলে দিয়েছে। মহামারী মানুষ, সম্প্রদায় এবং জাতিগুলিকে আবারও অন্য আঙ্গিকে একত্রিত করেছে।”

ইউজিসির পরীক্ষা নির্দেশিকা নিয়ে প্রধানমন্ত্রীর কাছে নালিশ মুখ্যমন্ত্রীর

বাংলায় করোনা সংক্রমণে খানিক স্বস্তি, সংক্রমিতের থেকে বেশি মানুষ সুস্থ একদিনে

English summary
Twice infection worldwide in six weeks! A high-level emergency meeting was called by WHO to prevent Corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X