• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ উপাধির ত্যাগের পাশাপাশি কর বাবদ ২.৪ মিলিয়ন পাউন্ড কর শোধ করতে হবে হ্যারি ও মেগানকে

  • |

মেগান মর্কেল এবং প্রিন্স হেনরি কিছুদিন আগেই রাজ পরিবারের প্রথম সারির সদস্যপদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত রানিকে জানিয়েছেন। যুবরাজ এবং তার স্ত্রীয়ের এহেন সিদ্ধান্তে পূর্ণ সমর্থনও মিলেছে রানি দ্বিতীয় এলিজাবেথের।

রাজ উপাধির ত্যাগের পাশাপাশি কর বাবদ ২.৪ মিলিয়ন পাউন্ড কর শোধ করতে হবে হ্যারি ও মেগানকে

গতকাল রাতে এক বিবৃতি প্রকাশ করে মহারানীও স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে ওই দুজন আর কোনও ভাবেই রাজ পরিবারের উপাধি ব্যাবহার করতে পারবেন না। যদিও ওই দুজনের ব্যাপারে এখনও অনেক সিদ্ধান্ত নিতে বাকি বলেই জানিয়ে দিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ।

বাকিংহাম প্যালেস থেকে এক দীর্ঘ বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে যে এই নতুন মডেল ২০২০ এর বসন্তের পর থেকে কার্যকরী করা হবে। ওই বিবৃতিতে আরও জানানো হয়েছে যে ফ্রগমোর কটেজ পুনর্নির্মাণের জন্য প্রিন্স এবং মেঘান কে তাদের সার্বভৌম কর হিসাবে ২.৪ মিলিয়ন পাউন্ড শোধ করতে হবে, যা তাদের পরিবারের মধ্যেই থাকবে।

মেঘান এবং প্রিন্স হেনরি কে আশীর্বাদও করেন রানি। তিনি বলেন,“হ্যারি, মেঘান, এবং অর্চি আমাদের পরিবারের সকলের খুব ভালোবাসার মানুষ ছিল। দীর্ঘ দুবছর ধরে তারা যে সমস্ত সমস্যার সম্মুখীন হয়েছে তাও আমি স্বীকারও করছি।” তবে হ্যারির এই সিদ্ধান্ত হঠকারিতার বশে না, অনেক মাস ধরে আলোচনা করেই যে সে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে, সে কথাও জানিয়েছেন রানি। রানির এহেন বিবৃতিও মেঘান এবং হ্যারির সাথে আলোচনা করেই প্রকাশ করা হয়েছে।

'আমি আসন্ন সমস্যা গুলি অনুধাবন পারছি’, রাজ উপাধি বিতর্কে এলিজাবেথের বক্তব্য

English summary
Harry and Megan will also have to pay 2.4 million pounds in tax after leaving the royal title
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X