• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের ভাঁওতা! জানুন পাকিস্তানে এবার কী নামে কাজ করবে জঙ্গি হাফিজের সংগঠন

  • |

ফের একবার বিশ্বের চোখে ধুলো দেওয়ার চেষ্টা করল পাকিস্তান। এর আগেও একই কাজ তারা করেছে। ফের সেটার পুনরাবৃত্তি করল। লস্কর ই তৈবা জঙ্গি গোষ্ঠীর প্রধান হাফিজ সঈদের সংগঠন জামাত উদ দাওয়া ও ফলাহ ই ইনসানিয়ত ফাউন্ডেশনকে পুলওয়ামা হামলার পর আন্তর্জাতিক চাপে পড়ে নিষিদ্ধ ঘোষণা করে পাকিস্তান। তবে সেটা যে ভাঁওতা ছিল তা আরও একবার পরিষ্কার হয়ে গেল।

ফের ভাঁওতা! জানুন পাকিস্তানে এবার কী নামে কাজ করবে হাফিজরা

শোনা গিয়েছে, এই দুই সংগঠনই অন্য নামে কাজ করবে। ইমরান খান সরকার আন্তর্জাতিক চাপের কাছে মাথা নত করে হাফিজের দলকে নিষিদ্ধ করেছে। তবে লুকিয়ে ফের যাতে এই জঙ্গিরা কাজ চালিয়ে যেতে পারে তার চেষ্টা করা হচ্ছে।

সকলেই জানেন, লস্কর ই তৈবার মুখ দেখানো সংগঠন হল জামাত উদ দাওয়া। এই লস্করই ২০০৮ সালে মুম্বই হামলায় জড়িত থেকে ১৬৬ জনকে খুন করেছে। যে ঘটনার মাথা হাফিজ সঈদ। তার মাথায় দামও মার্কিন যুক্তরাষ্ট্র ১০ মিলিয়ন মার্কিন ডলার ধার্য করেছে।

পাকিস্তানি সংবাদমাধ্যমের খবর, লোকদেখানো কয়েকটি কার্যালয় বন্ধ করা হয়েছে। সেগুলি বেআইনি নির্মাণ ছিল। ফলে পুরোটাই লোকদেখানো। এখন আল মদিনা ও আইসর ফাউন্ডেশন নামে হাফিজের সংগঠন কাজ করতে চলেছে।

ফলে ভারত যে ইমরান খানের মুখ আর মুখোশের কথা বলেছে এবং পাকিস্তান সন্ত্রাসবাদকে প্রশ্রয় দিয়ে গোটা বিশ্বের চোখে ধুলো দিতে চাইছে তা ফের একবার পরিষ্কার হয়ে গিয়েছে।

English summary
Hafiz Saeed's JuD and FIF groups to operate under new names
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X