• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ছে আতঙ্ক! শুধু জ্বর, কাশি নয়, মারণ করোনার ৭টি নয়া উপসর্গেই বাড়ছে উদ্বেগ

  • |

নয়া করোনা স্ট্রেনের আগমনে ইতিমধ্যেই তটস্থ গোটা বিশ্ব। এমনকী ভ্যাকসিন আগমনেও কমছে না উদ্বেগ। এরইমাঝে এবার আশঙ্কা বাড়াচ্ছে করোনা ভাইরাসের একাধিক নয়া উপসর্গ। জ্বর, শুকনো কাশি, স্বাদ-গন্ধ চলে যাওয়া জাতীয় করোনা উপসর্গ সম্পর্কে আমরা আগেই অবগত এবার আরও প্রায় ৭ টি নতুন উপসর্গের কথা শোনাচ্ছেন বিশেষজ্ঞরা। এদিকে ওয়ারিংটন, চ্যাশায়ার, ব্রিটেন সহ একাধিক জায়গায় ইতিমধ্যেই হানা দিয়েছে নয়া করোনা ভাইরাস। বিশেষজ্ঞরা বলছেন যে, নতুন ধারার এই ভাইরাস আগের চেয়ে ৭০ শতাংশ বেশি শক্তিশালী।

বাড়ছে আতঙ্ক! শুধু জ্বর, কাশি নয়, মারণ করোনার ৭টি নয়া উপসর্গেই বাড়ছে উদ্বেগ

এই দেশগুলি ছাড়াও ইতিমধ্যেই বিশ্বের একাধিক প্রান্তেও হানা দিয়ে নয়া স্ট্রেন। সেই সঙ্গে দেখা মিলছে, গলা ব্যথা, পেশী ব্যথা, জয়েন্টে ব্যথা, ডায়রিয়া, কনজেক্টিভাইটিস, মাথা ব্যথা, চামড়ায় ফুসকুড়ি, আঙ্গুলে ব্যাথা সহ একাধিক উপসর্গ। যা নিয়ে ক্রমেই বাড়ছে উদ্বেগ। অনেক রোগীর ক্ষেত্রে সংক্রমণের পূর্বে এক বা একাধিক উপসর্গও দেখতে পাওয়া যাচ্ছে বলে খবর।

এদিকে কিংস কলেজ লন্ডনের এপিডার্মোলজিস্ট টিম স্কেপ্টর সম্প্রতি এক নতুন উপসর্গের কথা জানিয়েছেন, যার কেন্দ্রবিন্দু আবার জিভ। সেই সঙ্গে মুখের ভেতরের নানা অস্বস্তি। কারও কারও ক্ষেত্রে আবার সারা মুখ জুড়ে থাকছে সাদা ফুসকুড়ির মত দাগ। সঙ্গে থাকছে ইনফেকশনও।এদিকে এতদিন বমি বা পেট খারাপের মতো সমস্যাও দেখা দিয়েছে করোনা সংক্রমণের ক্ষেত্রে। কিন্তু এই উপসর্গগুলিই য়ে শেষ নয় তা জানা যাচ্ছে একাধিক সমীক্ষা থেকে।আর তাতেই বাড়ছে চিন্তা।

এক ইঞ্চি ভারতীয় ভূখণ্ড ছাড়তে রাজি নয় সেনা, লাদাখের সমস্যা মিটবে কবে? জানালেন রাজনাথ সিং

English summary
Find out these 7 new symptoms of corona infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X