• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভর দুপুরে একেবারে সবুজ মেঘে ঢাকল শহরের আকাশ! ভিডিও চমকে দেওয়ার মতো

  • |
Google Oneindia Bengali News

সবকিছুই ঠিক ছিল! অন্যান্য দিনের মতোই শুরু হয় দিন। কিন্তু হঠাত করেই বদলাতে শুরু করে পরিস্থিতি। মেঘে ঢেকে যায় আকাশ। কিন্তু তাৎপর্যপূর্ণ ভাবে নীল আকাশ একেবারে সবুজ হয়ে যায়! হঠাত করে গোটা আকাশ সবুজ হয়ে যাওয়াতে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিষয়টি কি হচ্ছে তা কার্যত বুঝতেই পারেন না আমেরিকার একটি শহরের বাসিন্দারা।

আতঙ্ক এতটাই ছড়িয়ে পড়ে যে ভয়ে বহু মানুষ বাড়িতে ঢুকে পড়ে। মুহূর্তে ফাঁকা হয়ে যায় গোটা শহর। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে মুহূর্তের ছবি-ভিডিও-

ব্যাপক হাওয়া বইতে শুরু করে-

ব্যাপক হাওয়া বইতে শুরু করে-

আমেরিকার মধ্য-পশ্চিমাঞ্চলীয় দক্ষিণ ডাকোটা শহরে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে। সেখানে হঠাত করেই গোটা আকাশ সবুজ হয়ে যায়। কোনও নির্দিষ্ট জায়গাতে নয়, একেবারে ৪০০ কিলোমিটার এলাকা জুড়ে ভয়াবহ এই ঘটনাটি ঘটে। শুধু তাই নয়, কিছু এলাকাতে ব্যাপক হাওয়াও বইতে শুরু করে। ঘন্টায় প্রায় ১৬০ কিমি বেগে প্রবল হাওয়া বয়ে গিয়েছে বলেও জানা যাচ্ছে। কার্যত একেবারে বিরল মুহূর্ত। আর সেই মুহূর্ত ক্যামেরা বন্দি করেন বহু মানুষ। শুধু ছবি কিংবা ভিডিও তোলা নয়, সোশ্যাল মিডিয়াতে একেবারে ভাইরাল হয়ে গিয়েছে পরিস্থিতি।

চারিদিকে সবুজ আলো

চারিদিকে সবুজ আলো

এক ব্যক্তি জানিয়েছেন, ঘটনার সময়ে তিনটি বেজেছিল। আর সেই সময় হঠাত করেই পরিস্থিতি বদলাতে শুরু করে। সাধারণ ভাবে আকাশ নীল রঙ দেখা যায়। কিন্তু যখন কালো মেঘের আকাশ ঢেকে যায় সে সময় পরিস্থিতি আরও গুরুগম্ভির হয়ে ওঠে। কিন্তু ওই শহরে সবুজ রঙে ঢেকে যায় আকাশ। এবং দূরদুর পর্যন্ত সবুজ আলো দেখা যায় বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এমন সবুজ মেঘ কীভাবে এল তা নিয়ে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এই ঘটনাই ঘটেছিল?

এই ঘটনাই ঘটেছিল?

এই ঘটনা সামনে আসার পরেই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে ভাবনা চিন্তাও শুরু করে দেন বিজ্ঞানীরা। তবে তাঁরা বলছেন, এই সমস্ত কিছু নাকি Derecho নামে একটি ঝড়ের কারণে ঘটেছে। ঝড়ের আগে বা ঝড়ের সময় দেখা অস্বাভাবিক রং কখনও কখনও বায়ুমণ্ডলীয় কণার সঙ্গে মিথস্ক্রিয়া করে বলে জানাচ্ছেন বিজ্ঞানীরা। এমনকি বেশ কিছু আরও বৈজ্ঞানিক ক্রিয়াও ঘটে বলে জানাচ্ছেন গবেষকরা। তবে সবসময় এই ঘটনা ঘটে না বলেই দাবি। এই ঘটনা একেবারেই বিরল বলেই দাবি।

হতে পারে শিলাবৃষ্টি

হতে পারে শিলাবৃষ্টি

মৌসম বিজ্ঞানী ডক্টর কারী মার্টিনের কথা মতো, এই রঙ হওয়া'র ক্ষেত্রে মেঘের ভিতর জলের একটি বিক্রিয়া ঘটে। এমন পরিস্থিতি তৈরি হওয়ার পরেই ব্যাপক শিলাবৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা থাকে। তবে এক্ষেত্রে তেমন কিছু হয়নি বলেই খবর। তবে আকাশ সবুজ মেঘে ঢেকে যাওয়ার পর ব্যাপক ঝড় ঘটে। তবে এতে ব্যাপক কোনও ক্ষয়ক্ষতি হয়নি। তবে ৪৫ মিনিট পর্যন্ত বেশ কিছু এলাকা অন্ধকারে ডুবে থাকে বলেই খবর।

English summary
Green cloud covered the sky of a city in US, know the reason
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X