• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

খবর পরিবেশনে সংবাদ সংস্থাকে অর্থ সাহায্য গুগলের! ‘নিউজ শো-কেসে’ ১০০ কোটি ডলারের ঘোষণা সুন্দরের

  • |

বৃহঃস্পতিবার একটি ব্লগ পোস্টে একথা জানান গুগল সিইও সুন্দর পিচাই। এর জন্য ব্রিটেন, ব্রাজিল, কানাডা-সহ বিভিন্ন দেশের প্রায় ২০০টির বেশি সংবাদসংস্থার সঙ্গে চুক্তিও সেরে ফেলেছে গুগল।

খবর পরিবেশনে সংবাদ সংস্থাকে অর্থ সাহায্য গুগলের! ‘নিউজ শো-কেসে’ ১০০ কোটি ডলারের ঘোষণা সুন্দরের

সূত্রের খবর, এই নতুন ব্যবস্থায় আগামী ৩ বছরের মধ্যে দেশ-বিদেশের সংবাদ মাধ্যমগুলিকে তাদের খবরের বিনিময়ে ১০০ কোটি ডলার দেওয়া হবে বলেও জানিয়েছেন সুন্দর। এর জন্য চালু হচ্ছে গুগলের নতুন পরিষেবা 'নিউজ শো-কেস'। নির্বাচিত খবরগুলি গুগলের নিউজ অ্যান্ড ডিসকভার সার্ভিসেসের আওতা থাকা এই প্ল্যাটফর্মেই পাওয়া যাবে বলে জানা যাচ্ছে।

বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে এই সুবিধা মিললেও আগামীতে শীঘ্রই আইওএস-র ক্ষেত্রেও এই পরিষেবা পাওয়া যাবে বলে গুগল সূত্রে খবর। পরবর্তী কালে গুগল ডিসকভার অ্যাপ এবং গুগল সার্চেও এই জাতীয় 'বাছাই’ করা খবরগুলি পাওয়া যাবে বলেও জানিয়েছেন গুগল সিইও। এদিকে জার্মানির বিখ্যাত সংবাদ সংস্থা ডের স্পিজেল এবং দ্য জেই এবং ব্রাজিলে হোলা দে সাও পাওলো-কে দিয়ে গতকাল থেকেই শুরু হয়ে গেছে নিউজ শো-কেস পরিষেবা। খুব দ্রুতই বেলজিয়াম, ভারত, নেদারল্যান্ডস-সহ একাধিক দেশে গুগলের এই নতুন পরিষেবা চালু হতে চলেছে বলে জানা যাচ্ছে।

কলকাতা : বেহালায় পলিটেকনিক কলেজের ঘোষণা শিক্ষামন্ত্রীর

ফের বড়সড় ধাক্কা খেলেন রাহুল! বিজেপির 'অনুগত’ ভবিষ্যৎ-ভাবনায় 'স্পিকটি নট’

English summary
Google CEO Sundar Pichai announces 1 billion USD funding for news publishing company
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X