• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরও এক 'সুন্দর' অধ্যায় ভারতের গর্বের তালিকায়!নয়া দায়িত্বে পিচাই

  • |

২১ বছর পর গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ ছেড়ে দিলেন নিজের জায়গা। আর সেই জায়গায় গুগলের আওতায় থাকা সংস্থা অ্যালফাবেটের দায়িত্ব নিয়ে নিলেন গুগলের সিইও সুন্দর পিচাই। বিশ্বের অন্যতম নামী ও গুরুত্বপূর্ণ সংস্থার তখতের এমন রদ বদল যেমন কর্পোরেট দুনিয়ার কাছে 'বড় খবর', তেমনই ভারতীয় হিসাবে আইআইটির প্রাক্তনী সুন্দর পিচাইয়ের এই সম্মান প্রাপ্তিও এদেশের ১৩০ কোটির কাছে গর্বের একটি অধ্যায়।

আরও এক সুন্দর অধ্যায় ভারতের গর্বের তালিকায়! নয়া দায়িত্বে পিচাই

গুগলের দুই প্রতিষ্ঠানা পেজ ও সার্জেই বিন অ্যালফাবেটের নিত্যদিনের কার্যপ্রক্রিয়া আর দেখাশোনা করবেন না এখন থেকে। সেই দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্বের অন্যতম মেধাবী প্রযুক্তিবিদ হায়দরাবাদের সুন্দরের কাঁধে। এদিকে, গুগলের নিত্যদিনের কার্যভারের তত্ত্বাবধান নিজেদের হাতে না রাখলেও, গুগলের সহ প্রতিষ্ঠাতা দুই নামী ব্যক্তিত্বরা গুগলের বোর্ডে থাকছেন বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, পেজ , বিন ও পিচাইয়ের যৌথ উদ্যোগে আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স নিয়ে বহু প্রযুক্তিগত কাজ হয়েছে এযাবৎকালে। আর তার ফসল পেয়েছে ওয়েবের দুনিয়া। বিভিন্ন সার্চ-এর কাজ এক্ষেত্রে দ্রুততার সঙ্গে এগিয়ে গিয়েছে নেট দুনিয়ায়। এককালে পেজ ও ব্রিন যে কাজ শুরু করেছিলেন সেই কাজকে এগিয়ে নিয়ে গিয়েছেন সুন্দর। এবার নয়া দায়িত্বের পালক পিচাইয়ের মুকুটে যোগ হতেই এই ভারতীয়কে ঘিরে নতুন করে স্বপ্ন দেখছে গোটা বিশ্বের কর্পোরেট দুনিয়া তথা ভারত।

English summary
Google CEO Sundar Pichai takes over Alphabet.Google founders Larry Page, Sergey Brin step down after 21-year run, Sundar Pichai takes over Alphabet.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X