• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর ভারতে গুগলের ৭৫ হাজার কোটির বিনিয়োগ! প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর পিচাই যা জানালেন

নরেন্দ্র মোদী এদিন সকালেই গুগলের সিইও সুন্দর পিচাইয়ের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন। যার কিছুটা তথ্য নরেন্দ্র মোদী টুইটারে দিয়েছেন। উল্লেখ্য, করোনার প্রবল থাবার জেরে , যেভাবে গোটা বিশ্বে অর্থনীতির হাল খারাপ হয়েছে, তেমন অবস্থা ভারতেও হয়। তবে এদিন মোদীর সঙ্গে সুন্দর পিচাইয়ের বৈঠকের পর গুগল এর সিইও বড় ঘোষণা করেন।

 পিচাইয়ের ঘোষণা

পিচাইয়ের ঘোষণা

'গুগল ফর ইন্ডিয়া' র হাত ধরে এদিন বড়সড় সারপ্রাইজ এলো ভারতে! এদিন সংস্থার পক্ষ থেকে সিইও জানান, বারতে ৭৫ ০০০ কোটি টাকার বিনিয়োগ করতে চলেছে এই টেক জায়েন্ট। ভারতের 'ডিজিটাল ইন্ডিয়া মিশন' -এ সহযোগিতা করতেই এমন সিদ্ধান্ত গুগলের।

 আগামী ৫-৭ বছরের জন্য

আগামী ৫-৭ বছরের জন্য

মোদীর হাত ধরে ভারতে আসে 'ডিজিটাল ইন্ডিয়া' উদ্যোগ। এদিকে, সেই উদ্যোগের 'ইন্ডিয়া ডিজিটাইজেশন ফান্ড' এ সুন্দর পিচাইয়ের নেতৃত্বাধীন সংস্থা গুগল বিনিয়োগ করবে ৭৫ হাজার কোটি টাকা গামী ৫-৭ বছরের জন্য। যা নিঃসন্দেহে করোনার এমন প্রবল কঠিন পরিস্থিতিতে বড় ঘটনা।

মোদী-পিচাই আলোচনা

মোদী-পিচাই আলোচনা

এর আগে এদিন, নরেন্দ্র মোদী একটি টুইটে জানান,সকালেই তিনি গুগল কর্তার সঙ্গে কথা বলেছেন। সেখানে প্রযুক্তির বিস্তারিত দিক নিয়ে আলোচনা হয়েছে। প্রযুক্তির শক্তিকে ব্যাবহার করে চাষাবাদের উন্নতির প্রসঙ্গেও এদিন মোদী -পিচাই আলোচনা করেন।

মোদীর ভারতে গুগলের আস্থা

মোদীর ভারতে গুগলের আস্থা

এদিন গুগল জানিয়েছে, ইকুইটি ইনভেস্টমেন্ট, পরিকাঠামো, অংশিদারি, সমস্তদিক মিলিয়ে এই অর্থ বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারতের জন্য যা প্রযুক্তিগতভাবে প্রয়োজন এবার গুগল সেই দিকে নজর দিয়ে নিজের কর্মক্ষমতা বাড়ানোর পথে এগিয়ে যাবে বলে জানানো হয়। গুগলের পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন, দেশের তথ্য় এ প্রযুক্তিমন্ত্রী রিবশঙ্কর প্রসাদ।

হেমতাবাদের বিধায়কের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি দিলীপের

সোনার দামের গতি পাল্টাতে শুরু করল! আজ কলকাতার দর কোনদিকে

English summary
Google announces India Digitization Fund says will invest Rs 75,000 crore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X