• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০০ টাকারও কমে পেয়ে যান প্রাসাদোপম আস্ত একখান বাড়ি! শুধু যেতে হবে ইতালির এই শহরে

  • |

মাত্র ৮৭ টাকাতেই পেয়ে যেতে পারেন প্রাসাদোপম আস্ত একখান বাড়ি। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এর জন্য শুধু যেতে হবে ইতালির সিসিলির সালেমি শহরে। বিগতে কয়েক বছরেও ১ ইউরোতে রাজ প্রাসাদের ন্যায় একাধিক বাড়ি বিক্রি করে বিশ্ববাসীর নজর কেড়েছিল বিশ্বের অন্যতম সুন্দর শহর সাম্বুকা।

৮৭ টাকায় বাড়ি মিললেও রয়েছে বেশ কিছু শর্ত

৮৭ টাকায় বাড়ি মিললেও রয়েছে বেশ কিছু শর্ত

এই সাম্বুকাকে আবার সালেমির প্রতিবেশী শহরও বলা চলে। তবে ১০০ টাকারও কম মূল্য বাড়ি পাওয়া গেলেও তা কেনার ক্ষেত্রে বেশ কিছু শর্ত চাপিয়েছে ইতালীয় প্রশাসন। সহজ কথা ৮৭ টাকা মূল্য তা মালিকের হাতে তুলে দিলেও তা রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিতে হবে মালিককেই। এ ছাড়াও নিরাপত্তা আমানত হিসেবে জমা দিতে হবে ৩ হাজার ইউরো। যা ভারতীয় মুদ্রায় প্রায় আড়াই লক্ষের বেশি।

জলের দরে বাড়ি বিক্রির আসল কারণ কী ?

জলের দরে বাড়ি বিক্রির আসল কারণ কী ?

নিশ্চয় মনে প্রশ্ন জাগছে আচমকা কেন এই সমস্ত রাজকীয় বাড়ি বিক্রির সিদ্ধান্ত নিচ্ছে ইতালির সরকার? এর উত্তরও লুকিয়ে আছে এই জনশূন্য শহরগুলিতে। সহজ কথায় বলতে গেলে ১৯৬৮ সালের ভূমিকম্পে কার্যত তছনছ হয়ে যায় সিসিলির বেলিস ভ্যালি। তার প্রভাব পড়ে নিকটবর্তী শহরগুলির উপরেও।

 অনুন্নত যোগাযোগ-চিকিত্‍সা ব্যবস্থার কারণেই শহর ছাড়েন কাতারে কাতারে মানুষ

অনুন্নত যোগাযোগ-চিকিত্‍সা ব্যবস্থার কারণেই শহর ছাড়েন কাতারে কাতারে মানুষ

৬০-র দশকের পর থেকেই কার্যত কোনও উন্নয়নই দেখা যায়নি এই শহরগুলিতে। যদিও প্রাকৃতিক সম্পদের নিরিখে পৃথিবীর তাবড় তাবড় বড় শহরে পিছনে ফেলে দিতে পারে ইতালির এই শহরগুলি। কিন্তু অনুন্নত যোগাযোগ ব্যবস্থা, অনুন্নত চিকিত্‍সা ব্যবস্থার কারণে বিগত কয়েক দশক ধরে হাজারে হাজারে মানুষ সালেমি, সাম্বুকা ছেড়ে অন্যতম পাড়ি দেন।

জনশূন্য শহরগুলির হাল ফেরাতেই নয়া সিদ্ধান্ত আঞ্চলিক প্রশাসনের

জনশূন্য শহরগুলির হাল ফেরাতেই নয়া সিদ্ধান্ত আঞ্চলিক প্রশাসনের

তারপর থেকেই কার্যত শ্মশ্মানের চেহারা নিয়েছে পৃথিবীর অন্যতম সুন্দ এই শহরগুলি। মনোরম সৈকতের পাশাপাশি অপরূপ এই শহরের চারদিকে রয়েছে গাছগাছালি ও পাহাড়-পর্বতের চোখ ধাঁধানো প্রাকৃতি সৌন্দর্য। অন্যদিকে ওয়কিহাল মহলের ধারণা ৬০-র দশকের আগে প্রয়া কয়েক লক্ষ মানুষের বাস ছিল এই প্রদেশগুলিতে। কিন্তু অনুন্নত সমাজব্যবস্থার পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগের চোখ রাঙানির পর শুধুমাত্র ১৯৬৮ সালেই শহর ছাড়েন প্রায় ৪ হাজারের বেশি মানুষ। বর্তমানে সেখানে মাত্র হাত গোনা কিছু মানুষের বাস। বর্তমানে এই জনশূন্য শহরগুলির হাল ফেরাতেই নয়া প্রকল্প নিয়েছে আঞ্চলিক প্রশাসন।

কলকাতাঃ দীপাবলীতে নিষিদ্ধ হোক বাজি, মুখ্যমন্ত্রীর কাছে চিঠি ডক্টরস ফোরামের

কলকাতা ও উত্তর ২৪ পরগনায় দৈনিক সংক্রমণ উদ্বেগ বাড়িয়েই চলেছে, একনজরে জেলা

English summary
get a royal place or a big house in itali in just 1 euro or 100 rupees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X