• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জার্মানি ও জাপান পাশাপাশি দেশ! অজ্ঞতার সীমা ছাড়ালেন ইমরান

আরো একবার নিজের অজ্ঞতা জানান দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। স্থান-কাল, ইতিহাস-ভূগোলের ধারণা ঘুঁচিয়ে তাঁর সদম্ভ বচন, জার্মানি ও জাপান নাকি পাশাপাশি দেশ! সীমান্তের এপার ও ওপার!

জার্মানি ও জাপান পাশাপাশি দেশ! অজ্ঞতার সীমা ছাড়ালেন ইমরান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের এহেন উক্তি সম্বলিত ভিডিও টুইটারে পোস্ট করেছেন তাঁর প্রাক্তন স্ত্রী রেহাম খান। আর তা নিয়ে হাসি-ঠাট্টা মসকরায় মেতেছেন নেটিজেনরা।

এর আগে আফ্রিকাকে দেশ বলে সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। কিন্তু এ যাত্রায় যেন তিনি সব সীমাই ছাড়ালেন। ইরানে সেদেশের প্রেসিডেন্ট হাসান রৌহানির সঙ্গে সাক্ষাতের পর এক যৌথ সাংবাদিক বৈঠকে বসেছিলেন ইমরান খান। সেখানেই বিভিন্ন দেশের মধ্যেকার সম্পর্ক নিয়ে বলতে গিয়ে আচমকাই এক ঘর লোককে হতবাক করে পাকিস্তানের প্রধানমন্ত্রী জানান, জার্মানি ও জাপান নাকি সীমান্তের এপার ও ওপারের দেশ। ঘটনার আকস্মিকতায় নিস্তব্ধ ঘরে তখন পিন পড়লেও আওয়াজ শোনা যায়। পরে প্রধানমন্ত্রী ইমরান খানকে সোশ্যাল মিডিয়ায় ট্রোলড করতে ছাড়েননি পাকিস্তানের সাংবাদিকরাই।

ভৌগলিক সংখ্যাতত্ত্ব অনুযায়ী ইউরোপের জার্মানি ও এশিয়ার জাপানের মধ্যে দূরত্ব নয় হাজার কিলোমিটারেরও বেশি। নির্দ্বিধায় সেই স্থান, কাল ও সময়ের ব্যবধান ঘুঁচিয়ে এখন রীতিমতো চর্চার কেন্দ্রে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বচন।

ওই সাংবাদিক বৈঠকে কাশ্মীর সমস্যা নিয়ে ফের ভারতের বিরুদ্ধে ক্ষোভও উগড়ে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ইমরান খানের অভিযোগ, ভারতের নিরাপত্তা বাহিনী গত ৩০ বছর ধরে কাশ্মীরের বাসিন্দাদের দমন করে রেখেছে। কাশ্মীর সমস্যার সমাধান হলেই গোটা উপমহাদেশ এগোতে পারবে বলে মনে করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

English summary
Germany and Japan share borders, said Pak PM Imran
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X