• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস ছুঁয়েও শরীরে দানা বাঁধতে পারেনি! এমন ব্যক্তিদের হদিশ পেল কোন দেশ

খবরের শিরোনামটি পড়ে অবাক লাগলেও, এটাই সত্যি! বিশ্বে এমনও কিছু মানুষ রয়েছেন, যাঁদের শরীরে করোনার ছোঁয়া লাগলেও,তাঁরা উদ্ধার পেয়ে গিয়েছেন রোগের প্রকোপ থেকে। এমন ঘচনার কথা জানাল এমাইটি টেকনোলজির রিভিউ রিপোর্ট।

 কোন এলাকায় এমন হল?

কোন এলাকায় এমন হল?

ঘটনাস্থল জার্মানির গ্যাঙ্গলেট। সেখানের বাসিন্দাদের রক্ত পরীক্ষার ফলাফলে অবাক গবেষকরা। তাঁরা জানিয়েছেন, এলাকার ১৪ শতাংশ মানুষ সেখানে করোনা ভাইরাসের সংসর্গে আসলেও , তাঁদের শরীরে এই মারণ রোগ দানা বাঁধতে পারেনি। আর এর জেরেই করোনা মোকাবিলায় নয়া দিশা দেখছে জার্মানি।

জার্মানি কোনপথে করোনা মোকাবিলায় নামছে?

জার্মানি কোনপথে করোনা মোকাবিলায় নামছে?

বিজ্ঞানীরা জানিয়েছেন, এলাকার ৭ জনের মধ্যে একজন ব্যক্তি করোনা রুখতে প্রয়োজনীয় রোগ প্রতিরোধ ক্ষমতা ধরে রেখেছেন। আর এজন্য এলকার এমন ৫০০ জনের রক্কের নমুনা বিজ্ঞানীরা সংগ্রহ করছেন। আর এই নমুনাই আগামী দিনে মানবসভ্যতাকে করোনা মোকাবিলার নয়া দিশা দেখাতে পারবে বলে মনে করা হচ্ছে।

 কোন পথে যাচ্ছে করোনা নিয়ে গবেষণা?

কোন পথে যাচ্ছে করোনা নিয়ে গবেষণা?

বিজ্ঞানীরা এই ব্যক্তিদের রক্তের নমুনা নিয়ে পরক্ষী করছেন। যা থেকে করোনার রোগমুক্তির তথা প্রতিরোধের উপায় বেরিয়ে আসবে বলে মনে করা হচ্ছে। আর তাঁদের আরও দাবি, যদি এমন ধরনের শারীরিক সুস্থতা গঠন করা যায়, যাতে রোগ প্রতিরোধ আগে হয়, তাহলে সেটি 'গোষ্ঠী রোগ প্রতিরোধ' এ রূপান্তরিত হবে। আর যদি একটি এলাকায় বহু মানুষের মধ্যে রোগ প্রতিরোধের ব্যাপক ক্ষমতা গড়ে ওঠে, তাহলে সম্ভবত করোনা সেই এলাকায় প্রভাব নাও ফেলতে পারে। তবে গোটা বিষয়টিই এখন গবেষধণাধীন।

পর্যাপ্ত পিপিই নেই, করোনা সংক্রমণে মৃত্যুর আগেই প্রধানমন্ত্রীকে সতর্ক করেছিলেন বাঙালি চিকিৎসকপর্যাপ্ত পিপিই নেই, করোনা সংক্রমণে মৃত্যুর আগেই প্রধানমন্ত্রীকে সতর্ক করেছিলেন বাঙালি চিকিৎসক

English summary
German Town of Gangelt, Blood Samples Show 14% Residents Now Immune to Covid-19
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X