• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অগ্নিগর্ভ আমেরিকায় জর্জ ফ্লয়েড কাণ্ডে এবার খোদ ট্রাম্প কন্যা প্রতিবাদে সামিল! মার্কিন মুলুকে নয়া ছবি

  • |

এবার প্রতিবাদে সামিল স্বয়ং ট্রাম্প কন্যা টিফনি। আমেরিকায় প্রকাশ্য দিবালোকে এক কৃষ্ণাঙ্গ ব্যক্তি জর্জ ফ্লয়েডের মৃত্যু ঘিরে গোটা আমেরিকা আপাতত উত্তাল। সেদেশে প্রতিবাদকারীদের আতঙ্কে বাঙ্কারে গিয়ে আশ্রয় নিতে হয়েছিল মার্কিন প্রেসিডেন্টকে। আর সেই প্রেসিডেন্টের ছোট মেয়ে টিফানি এবার সোজাসুজি সরব হলেন এই ঘটনায়।

টিফানির প্রতিবাদ

টিফানির প্রতিবাদ

এবার মার্কিন প্রেসিডেন্টের ছোট মেয়ে টিফানে সোশ্যাল মিডিয়ায় জর্জ ফ্লয়েড মামলা নিয়ে মুখ খুললেন। তিনিও জর্জ ফ্লয়েডের মৃত্যুর প্রতিবাদ জানিয়ে গর্জে উঠেছেন। আর তা থেকেই তাঁর অবস্থান স্পষ্ট। যেখানে ট্রাম্প প্রতিবাদ থামাতে সেনা নামানোর হুমকি দিয়েছিলেন, সেখানে তাঁর নিজের মেয়েই এবার প্রতিবাদে সামিল।

 বাঙ্কারে ট্রাম্প

বাঙ্কারে ট্রাম্প

করোনা সংক্রমণের মধ্যেই কৃষ্ণাঙ্গ নাগরিকের মৃত্যুর প্রতিবাদে উত্তাল আমেরিকা। রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন মার্কিন নাগরিকরা। প্রতিবাদ চলে হোয়াইট হাউজের সামনেও। প্রতিবাদ থেকে বাঁচতে দুইদিন আগেই বাঙ্কারে লুকোতে বাধ্য হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

অকারণে বুলেট প্রয়োগ

অকারণে বুলেট প্রয়োগ

এর পরবর্তী পর্যায়ে চার্চে যান মার্কিন প্রেসিডেন্ট। জানা যায়, তাঁর নিরাপত্তায় অকারণে বিক্ষোভকারীদের উপর রবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোঁড়ে সেখানের পুলিশ। বিক্ষোভকারীদের দমন করতে আমেরিকার এই মনোভাবের সমালোচনায় মুখর হয় গোটা বিশ্ব।

মোদীতেই ভরসা রাখছেন বাংলা, সমীক্ষায় ইঙ্গিত তেমনি
শেষমেশ ট্রাম্পের আশ্বাস

শেষমেশ ট্রাম্পের আশ্বাস

শেষে ট্রাম্প দেশ জোড়া বিক্ষোভের মুখে পড়ে বলেছেন, 'জর্জ ফ্লয়েডের নিষ্ঠুর হত্যার প্রতিবাদে বিদ্রোহী হয়ে উঠেছে অ্যামেরিকানরা৷ জর্জ ও তাঁর পরিবার যাতে সঠিক বিচার পায় সেই বিষয়ে আমার প্রশাসন প্রতিজ্ঞাবদ্ধ৷ প্রেসিডেন্ট হিসেবে আমেরিকার মানুষ ও এই দেশকে রক্ষা করা আমার প্রথম কাজ৷'

English summary
George Floyed incident, Trump's younger daughter in Protest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X