• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাত পোহালেই নির্বাচন বাংলাদেশে! শাসকের বিরুদ্ধে পরিকল্পিত হামলার অভিযোগ বিরোধী জোটের

রাত পোহালেই বাংলাদেশে জাতীয় সংসদের নির্বাচন। ৩০০টি আসনে নির্বাচন হওয়ার কথা থাকলেও, এক প্রার্থীর মৃত্যুর কারণে নির্বাচন হবে ২৯৯ টি আসনে। রবিবার সন্ধের পর থেকে ফল ঘোষণা করবে বাংলাদেশ নির্বাচন কমিশন। ছটি আসনে ভোট নেওয়া হবে ইভিএম-এ। জানা গিয়েছে বাংলাদেশ নির্বাচন ভবন সূত্রে। এদিকে নির্বাচনকে ঘিরে মহাসড়কগুলিকে সশস্ত্র বাহিনীকে টহল দিতে দেখা গিয়েছে।

রাত পোহালেই নির্বাচন বাংলাদেশে! শাসকের বিরুদ্ধে পরিকল্পিত হামলার অভিযোগ বিরোধী জোটের

বাংলাদেশে ভোটে মূল লড়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী লিগের সঙ্গে বিরোধী বিএনপি জোটের। ভোটাররা অনলাইনেই ভোটকেন্দ্র খুঁজে নিতে পারবেন বলে জানানো
হয়েছে।
এদিকে বিএনপি জোটের অনেক প্রার্থীই পোলিং এজেন্ট পাচ্ছেন না বলে জানা গিয়েছে। নেতা-কর্মীরা মামলা ও পুলিশি ধরপাকড়ের ভয়ে এজেন্ট হতে রাজি হচ্ছেন না বলে
দাবি করেছে বিএনপি-র একটি সূত্র। এই তালিকায় রয়েছে শরিয়তপুরের তিনটি আসন এবং পটুয়াখালির একটি আসনের ১১৮ টি কেন্দ্রে বিএনপি পোলিং এজেন্ট দিচ্ছে না বলে জানা গিয়েছে। বিএনপির তরফে অভিযোগ, ধানের শীষের প্রার্থীদের এজেন্ট শূন্য করতে পরিকল্পিতভাবে গ্রেফতার অভিযান চালানো হচ্ছে।

যদিও ঢাকা মহানগরের পুলিশ কমিশনার আসাদুজ্জমান মিয়া জানিয়েছেন, প্রার্থী ও তাঁদের এজেন্টদের বিশেষ নিরাপত্তা দেওয়া হবে।

এবারের বাংলাদেশের নির্বাচনে তরুণ ভোটাররা উল্লেখযোগ্য ভূমিকা নেবেন বলে জানা গিয়েছে। এই নির্বাচনে ৩ প্রার্থী-সহ শত শত বন্দিরা ভোট দিতে পারছেন না।

গত আড়াই সপ্তাহ ধরে ভোটের প্রচারে ক্ষমতাসীন আওয়ামী লিগের নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থীদেরই দেখা গিয়েছে। তুলনায় বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের প্রচার সেভাবে দেখা যায়নি। প্রধান বিরোধী আওয়ামি লিগের অভিযোগ প্রচারে বাধা দেওয়া হয়েছে। যদিও নির্বাচন কমিশনের আশা উৎসবমুখ পরিবেশেই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হবে।

English summary
General Election in Bangladesh will be held on 29th December
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X