• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কিন্ডারগার্ডেনে ঢুকে বন্দুকবাজের এলোপাথাড়ি গুলি, দুই শিশু সহ মৃত চার

Google Oneindia Bengali News

রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধ চলছে। দুই মাস পেরিয়ে গেলেও এখনও যুদ্ধ চলছে। আর এর মধ্যেই গুলির শব্দে কেঁপে উঠল রাশিয়া। রাশিয়ার সেন্ট্রাল উলিয়ানভস্ক অঞ্চলে গুলির শব্দ শোনা যায়। জানা যায়, সেখানের একটি কিন্ডারগার্ডেনের মধ্যে ঢুকে এলোপাথাড়ি গুলি চালানোর খবর সামনে আসছে।

কিন্ডারগার্ডেনে ঢুকে বন্দুকবাজের এলোপাথাড়ি গুলি

সশস্ত্র এক ব্যক্তি এই হামলা চালিয়েছে বলেও খবর। যেখানে চারজনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। যার মধ্যে দুটি বাচ্চা আছে বলেও খবর।

ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা। ঘটনার খবর পেয়েই গোটা এলাকা ঘিরে ফেলেন রাশিয়ান পুলিশের বিশাল টিম। স্থানীয় এক সংবাদমাধ্যম জানাচ্ছে, ঘটনায় দুই শিশু ছাড়াও দু'জন শিক্ষকের মৃত্যু হয়েছে বলেও জানা যাচ্ছে। শুধু তাই নয়, স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ঘটনার সময়ে ওই কিন্ডারগার্ডেনে নিরাপত্তারক্ষী কেউ ছিল না। আর সেই সময়টাকেই বেছে নেয় ওই বন্দুকবাজ। ডাবল ব্যারেল শটগান ওই স্কুলের মধ্যে ঢোকে।

এবং কেউ কিছু বোঝার আগেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে ওই বন্দুকবাজ। এমনটাই প্রকাশিত খবরে দাবি করা হয়েছে। ঘটনায় যে দুই শিশুর মৃত্যু হয়েছে তাঁদের বয়স তিন থেকে ছয় বছরের মধ্যে বলে দাবি সংবাদ সংস্থা এএফপির।

তবে এই ঘটনার পরেই অভিযুক্ত ওই বন্দুকবাজ নিজে আত্মহত্যা করে। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে সে দেশের পুলিশ প্রশাসন। ঘটনার পিছনে কোনও নাশকতার গন্ধ রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। তবে স্থানীয় প্রশাসনের প্রাথমিক ধারনা, এই ঘটনা সাধারণ বন্দুকবাজের একটি ঘটনা। কিন্তু বিষয়টি যথেষ্ট গুরুত্ব দিয়েই দেখেছেন রাশিয়ার প্রশাসনিক আধিকারিকরা। এই ঘটনার পরেই রাশিয়া জুড়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

বলে রাখা প্রয়োজন, গত কয়েকদিন আগে নিউ ইয়০র্কের একটি মেট্রো স্টেশনে হামলার ঘটনা ঘটে। মাস্ক পড়ে এলোপাথাড়ি গুলি চালায় এক বন্দুকবাজ। হাতে একাধিক মানুষের মৃত্যু হয়। ব্যস্ত সময়কেই হামলার জন্যে বেছে নেয় হামলাকারী। স্টেশনে মেট্রো ঢুকতেই ভিড়ের মধ্যে গুলি চলে।

শুধু তাই নয়, প্রচুর বিস্ফোরক জাতীয় সামগ্রীও উদ্ধার করা হয়। প্রাথমিক ভাবে এই ঘটনা জঙ্গি হামলা হিসাবেই মনে করা হয়। আর এই ঘটনার পরেই রাশিয়ার কিন্ডারগার্ডেনে এই ঘটনায় প্রশ্নের মুখে সুরক্ষা ব্যবস্থা। তবে এই ঘটনায় তীব্র আতঙ্ক তৈরি হয়েছে।

English summary
Four dead including 2 children in Russia Shooting at kindergarten
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X