• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘সাফল্যেরই এক নয়া খতিয়ান হয়ে থেকে যাবে নব ভারত নির্মাণের ইতিহাস’, বললেন ওবামা

  • |

'আ প্রমিসড ল্যান্ড' বইতে ইতিমধ্যেই মোদীর প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গেছে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে। এবার ফের আরও একবার নতুন ভারতের অভ্যুত্থান ও ক্ষমতায়ন নিয়ে সন্তোষ প্রকাশ করলেন ৪৪তম রিপাবলিকান প্রেসিডেন্ট ওবামা। একইসাথে ভারতীয় অর্থনীতির ক্রমবর্ধমান উন্নতি নিয়েও বিশেষ প্রশংসা করতে দেখা যায় তাকে।

‘সাফল্যেরই এক নয়া খতিয়ান হয়ে থেকে যাবে নব ভারত নির্মাণের ইতিহাস’, বললেন ওবামা

'আ প্রমিসড ল্যান্ড' বইতেই তিনি লিখছেন, “ বিভিন্ন আঙ্গিক দিয়ে দেখতে গেলে দেখা যাবে বর্তমান সময়ের ভারতের নব রূপে আত্মপ্রকাশ আদপে একটি সফল অভ্যুত্থানই বটে। একাধিকবার সরকার পরিবর্তন, বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে দলীয় কোন্দল,বিভিন্ন সশস্ত্র বিছিন্নতাবাদী আন্দোলন, একাধিক বড়সড় দুর্নীতির ঘটনাকে পিছনে ফেলে ভারতের বিজয়রথ এগিয়ে চলেছে। যা সত্যিই চমকপ্রদ।”

একইসাথে নব্বইয়ের দশকের পর থেকে ভারত কীভাবে ক্রমশ বাজার কেন্দ্রিক অর্থনীতিতে প্রবেশের মাধ্যমে নিজের আর্থিক প্রবৃদ্ধি সুনিশ্চিত করেছে সেই বিষয়েও আলোকপাত করেন ওবামা। একইসাথে নব ভারত নির্মানে প্রধানমন্ত্রীরও একাধিকবার প্রশংসা করতে দেখা যায়। রিফর্মার ইন চিফের পাশাপাশি ডিজিট্যাল ইণ্ডিয়ার রূপকার বলেও মোদীকে ভূষিত করে ওবামা। অন্যদিকে এই বইতেই ২০০৮ সালে তাঁর নির্বাচনী প্রচারের প্রারম্ভ থেকে আমেরিকার ক্ষমতা দখল এবং শেষবেলায় তার কৌশলেই কুখ্যাত জঙ্গি তথা আলকায়েদা প্রধান ওসামা বিন লাদেন হত্যা প্রসঙ্গও তুলে আনেন তিনি।

কলকাতা : আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারদের সাহায্যে বিজেপি মহিলা মোর্চা

তিন জেলার দায়িত্ব নিয়ে রাজ্যে বিজেপির ত্রিপুরা জয়ের কাণ্ডারী! টার্গেট উল্লেখ করে মোদী, শাহের স্তুতি

English summary
former us president barack obama says todays new india is creating a new history of success
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X