• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাইডেনকে শুভেচ্ছা প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামার, বিদায়বেলাতেও খোঁচা খেলেন ট্রাম্প

  • |

৭২ ঘণ্টারও বেশি সময় ধরে চলা টানাপোড়েন শেষে অবশেষে জয়ের শিরোপা হাতে এল ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের হাতে! রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট হলেন বাইডেন। তাঁর হাত ধরেই আমেরিকার ইতিহাসে প্রথম মহিলা রাষ্ট্রপতি হিসাবে মসনদে বসতে চলেছেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসও। জয়ের পরেই শুভেচ্ছা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে শুভেচ্ছা বার্তায় উপচে পড়ছে ডেমোক্র্যাট শিবির। এবার বাইডেন-হ্যারিস জুটিকে শুভেচ্ছা বার্তা জানাতে দেখা গেল বারাক ওবামার স্ত্রী তথা প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামাকে।

শনিবার ডেমোক্র্যাটি শিবিরের জয় প্রসঙ্গে টুইবার্তায় মিশেল লেখেন, “ আমি রীতিমতো শিহরিত। প্রেসিডেন্ট পদে আমার বন্ধু বাইডেন এবং প্রথম কৃষ্ণাঙ্গ তথা ইন্দো-আমেরিকান মহিলা পদপ্রার্থী হিসাবে কমলা হ্যারিস জেতায় আমি খুব খুশি। আগামীতে তাদের কাজের মাধ্যেই ফের হোয়াইট হাউস তার পুরনো মর্যাদা, যোগ্যতা ফিরে পাবে বলে আমি আশাবাদী। সমগ্র দেশের জন্যই এই জয় খুবই প্রয়োজনীয় ছিল।” রাজনৈতিক বিশ্লেষকদের মতে হোয়াইটের হাউসের 'হৃতগৌরব’ ফেরানোর কথা টেনে পরোক্ষভাবে ট্রাম্প শিবিরকেই আক্রমণ করতে চেয়েছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য এর আগে বারাক ওবামা যখন আমেরিকার রাষ্ট্রপতি পদের দায়িত্ব সামলে ছিলেন। তখন উপরাষ্ট্রতি পদে কাজ করে দেখা গেছে ৭৭ বছরের জোসেফ রবিনেট বাইডেন জুনিয়র, যিনি জো বাইডেন হিসেবে পরিচিত। এমতাবস্থায় ২০২০ সালের নির্বাচনে বাইডেনের জয়ের পর স্বভাবতই খুশি বারাক ওবামাও। এই খুশির দিনে বাইডেন ও কমলা হ্যারিসকে শুভেচ্ছাবার্তা জানান তিনি। বাইডেনের হাত ধরেই নতুন আমেরিকা গড়ারও ডাক দিতে দেখা যায় প্রাক্তন রিপাবলিকান প্রেসিডেন্টকে।

আমেরিকার ইতিহাসে প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

বিভাজন নয় একতাই লক্ষ্য, প্রথম জাতির উদ্দেশ্যে ভাষণে বার্তা নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্টের

English summary
former us first lady michelle obama greets joe biden after victory in usa election digs at trump
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X