• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুরুতর শারীরিক সমস্যায় আক্রান্ত নওয়াজ শরিফ, জেলবন্দি প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে জামিন উচ্চ আদালতের

  • |

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হচ্ছে লন্ডন। পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ এর সুপ্রিমো বেশ কিছুদিন ধরেই গুরুতর শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। পাকিস্তানেই চিকিৎসার বন্দোবস্ত করা হলেও অবস্থার বিশেষ উন্নতি না হওয়ায় তাকে লন্ডন নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় নওয়াজের ভাই শাহবাজ শরিফ।

গুরুতর শারীরিক সমস্যায় আক্রান্ত নওয়াজ শরিফ, জেলবন্দি প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে জামিন উচ্চ আদালতের


চলতি সপ্তাহের রবিবারই শাহবাজ শরিফ নওয়াজকে নিয়ে লন্ডনে পারি দেবেন বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, শরিফের এই বিষয়ে পরিবার নিউ ইয়র্কের এক চিকিৎসকের সাথে ইতিমধ্যেই নিয়মিত যোগাযোগও রাখছেন।

রক্তে প্লেট-লেট নেমে গেছে ২০০০ এর নিচে নেমে

আল-আজাজিয়া স্টিল মিল দুর্নীতি কাণ্ডে জড়িত নওয়াজ শরিফ দীর্ঘদিন ধরেই জেল বন্দি ছিলেন। জেলে থাকা অবস্থাতেই হতে থাকে শারীরিক অবনতি। রক্তে প্লেট-লেট সংখ্যা ২০০০ এর নিচে নেমে গেলে ২২শে অক্টোবর প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে পাকিস্তানের 'সার্ভিস ইন্সটিটিউট অফ মেডিক্যাল সাইন্স' হাসপাতালে ভর্তি করা হয়। যদিও হসপিটালে তিনি না থাকতে চাইলে, চলতি সপ্তাহের শুরুতেই তাঁর নিজের বাসভবনেই চিকিৎসার সমস্ত পরিকাঠামো তৈরি করে তাকে সেখানেই স্থানান্তরিত করা হয়।

রক্তে প্লেট-লেট সংখ্যা আগের তুলনায় বাড়লেও প্রায়শই তা অস্বাভাবিক হারে কমে যাচ্ছিল। যা স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত বিপজ্জনক। পাশাপাশি, হৃদযন্ত্রের সম্যাতেও ভুগছিলেন তিনি। পাকিস্তানের চিকিৎসকরাও এই ধরণের রোগ সারাতে ব্যর্থ হলে, তারাই প্রাক্তন প্রধানমন্ত্রীর বিদেশে চিকিৎসার জন্য পরার্মশ দেন।

চৌধুরী সুগার মিল দুর্নীতি কাণ্ডেও জামিন

প্রসঙ্গত, আল-আজাজিয়া স্টিল মিল দুর্নীতি কাণ্ডে জড়িত নওয়াজ শরিফ হাসপাতালের ভর্তি হলে গত ২৯ শে অক্টোবর ইসলামাবাদ হাইকোর্ট তার চিকিৎসার জন্য তাঁর আট সপ্তাহের জামিন মঞ্জুর করে। সাত বছরের কারাদণ্ডে স্থগিতাদেশ দেয় উচ্চ আদালত। অন্যদিকে, চলতি সপ্তাহের শুক্রবার লাহোর হাইকোর্টের তরফে চৌধুরী সুগার মিল দুর্নীতি কাণ্ডেও জামিন পেয়েছে শরিফ।

বার্লিন প্রাচীর পতনের ৩০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে গুগলের শ্রদ্ধার্ঘবার্লিন প্রাচীর পতনের ৩০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে গুগলের শ্রদ্ধার্ঘ

English summary
former pakistani prime minister leaves london for treatment after suffering serious physical problems
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X